ফিলিস্তিনিদের প্রতি সমর্থন বাংলাদেশের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমানের

0
198

মেহেদী হাসান, খুলনা প্রতিনিধিঃ ফিলিস্তিনের নিরীহ জনগণের ওপর ইসরাইলের নির্বিচারে হামলার প্রতিবাদে খুলনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলা ইমাম পরিষদ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ এই প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিলের আয়োজন করে।

শুক্রবার (১৩ অক্টোবর) বিকাল ৩টায় নিউ মার্কেটের বাইতুন নূর মসজিদের সামনে ইসলামী আন্দোলনের উদ্যোগে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিকাল ৪টায় নগরীর ডাকবাংলো চত্বরে ইমাম পরিষদের সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে আছর নামাজের পরে বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। বিক্ষোভ মিছিলে অনেকের হাতে ছিল ফিলিস্তিনের জাতীয় পতাকা।

সমাবেশে বক্তারা বলেন, দখলদার ইসরায়েল সরকার ফিলিস্তিনিদের ওপর যে নির্মম অত্যাচার চালাচ্ছে তা বৈশ্বিক মানবিক বিপর্যয়। অবিলম্বে ফিলিস্তিনিদের শান্তি নিরাপত্তা নিশ্চিত করতে না পারলে এর কড়া মূল্য দিতে হবে। বাংলাদেশের কোটি কোটি ধর্মপ্রাণ মুসলমান ফিলিস্তিনিদের প্রতি সমর্থন জানাচ্ছে। আমেরিকাসহ যেসব দেশ দখলদার ইসরায়েলিদের অনৈতিকভাবে সহযোগিতা করছে তাদের সরে আসার আহ্বান জানান। এবং ফিলিস্তিনে নারী শিশুসহ নিরিহ মানুষের উপর হামলা বন্ধের আহবান জানান। এই হামলার প্রতিবাদে ওআইসিসহ মুসলিম বিশ্বকে একজোট হওয়ার আহবান জানান তারা।

জেলা ইমাম পরিষদের বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন সভাপতি হাফেজ মাওলানা মুস্তাক আহমেদ। বক্তৃতা করেন সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া, মাওলানা নাসির উদ্দিন কাসেমী,এ এফ এম নাজমুল সউদ প্রমুখ।

ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগরীর ভারপ্রাপ্ত সভাপতি শেখ মোঃ নাসির উদ্দিনের সভাপতিত্বে ও নগর সেক্রেটারি মুফতী ইমরান হুসাইন এর পরিচালনায় অনুষ্ঠিত বিক্ষোভপূর্ব সমাবেশে বক্তৃতা করেন মুফতি জিহাদুল ইসলাম, মুফতি মাহবুবুর রহমান, জেলা সেক্রেটারী হাফেজ আসাদুল্লাহ আল গালিব প্রমুখ।