রাঙ্গাবালীতে বিদ্যালয়ে বজ্রপাতে শিক্ষকসহ আহত ১৪ শিক্ষার্থী

0
86

এম এ ইউসুফ আলী, রাঙ্গাবালী (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালী জেলার রাঙ্গাবালীর মৌডুবী সরকারী মাধ্যমিক বিদ্যালয়ে বজ্রপাতে একজন শিক্ষক ও ১২ জন ছাত্রী আহত হয়েছে। জানা যায়, বুধবার বেলা ১১.৩০ মিনিটৈর দিকে ঐ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণীর ইংরেজী বিষয়ে পাঠদান করাচ্ছিলেন ঐ বিদ্যালয়ের ইংরেজী শিক্ষক সুজিত বিশ্বাস। এ সময় হঠৎ আকাশে বিদ্যুৎ চমকে শ্রেণী কক্ষের ছাত্রীদের সারির জানালার পাশে বজ্রপাতটি পরে। এতে পাঠদানরত অবস্থায় ঐ শিক্ষক ও ১২ জন ছাত্রী আহত হন। এদের মধ্যে ৫ জনের অবস্থা গুরুতর বলে স্কুল সূত্রে জানা যায় এবং তাদেরকে পরিবারের সদস্যরা এসে কলাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়। আহতরা সবাই ষষ্ঠ শ্রেনীর ছাত্রী। এ সময় ঐ শ্রেনী কক্ষের পাশে দিয়ে আসার সময় মৌডুবী হাই/এ সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শেণীর এক শিক্ষার্থীও আহত হন।

মৌডুবী সরকারী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আলাউদ্দিন খান জানান, স্কুলে বজ্রপাতের ঘটনার সাথে সাথে আমি ইউএনও মহোদয়কে জানানোর পর রাঙ্গাবালী ইউনিয়ন স্বাস্থ্য উপকেন্দ্র থেকে তিনি চিকিৎসার জন্য ডাক্তার পাঠান।

রাঙ্গাবালী ইউনিয়ন স্বাস্থ্য উপকেন্দ্রের কমিউনিটি অফিসার রেজাউল করিম জানান, আমি আসার আগেই ৫ জনকে কলাপাড়া নেয়া হয়েছে। কয়েকজন স্বাভাবিক ছিলো তাদেরকে যার যার বাসায় নেয়া হয়েছে। শিক্ষকসহ ২ জনকে আমি প্রাথমিক চিকিৎসা দিয়েছি। তারা এখন সুস্থ আছেন।