রাজশাহী বিভাগের শ্রেষ্ঠ সহকারী শিক্ষক উল্লাপাড়ার ফয়জুল আরাফাত

0
65

উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি : রাজশাহী বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়েছেন সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার ফয়জুল আরাফাত। তিনি উপজেলার মোহনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষক। ফয়জুল মুক্তিযোদ্ধা পরিবারের একজন সন্তান। তার পিতার নাম বীর মুক্তিযোদ্ধা আব্দুল হামিদ। তিনি দীর্ঘদিন উল্লাপাড়া উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ড ছিলেন।

বুধবার (১১ অক্টোবর) রাজশাহী বিভাগীয় কমিশনার (অতিরিক্ত সচিব) ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর ও প্রাথমিক শিক্ষা রাজশাহী বিভাগের উপপরিচালক মোঃ সানাউল্লাহ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে এই তথ্য।

মোহনপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নার্গিছ সুলতানা জানান, ফয়জুল আরাফাত দেশ ও জাতির গর্ব আমার বিদ্যালয়ের একজন আদর্শ শিক্ষক। বিদ্যালয়ের সকল কাজে তার আগ্রহ, উদ্দীপনা, দায়িত্ববোধ আমাকে মুগ্ধ করে। শিক্ষার্থীদের কাছে তিনি খুব জনপ্রিয়। প্রাথমিক শিক্ষা পদক যাচাই-বাছাই কমিটি-২০২৩ রাজশাহীকে ধন্যবাদ জানাই দক্ষ, মেধাবী ও আধুনিক শিক্ষক কে নির্বাচিত করার জন্য।

উল্লাপাড়া উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি মোঃ ফরিদ উদ্দিন জানান, আমাদের প্রিয় সহকর্মী ফয়জুল আরাফাত রাজশাহী বিভাগে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হওয়ায় আমরা আনন্দিত ও গর্বিত।

ফয়জুল আরাফাত ২০০১ সালের ২৯ মার্চ চাকুরিতে যোগদান করেন। তিনি একাধারে সংগীত, আবৃতি ও ক্রীড়া বিষয়ে অভিজ্ঞ একজন শিক্ষক। এ ছাড়াও তিনি শিক্ষকতার পাশাপাশি বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে সম্পৃক্ত থেকে দেশকে আলোকিত করে চলেছেন এই শিক্ষক।

সিরাজগঞ্জ জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমান জানান, জেলা পর্যায়ে চরম প্রতিযোগিতা করে শ্রেষ্ঠ সহকারী শিক্ষক নির্বাচিত হয়ে বিভাগীয় পর্যায়েও শ্রেষ্ঠ স্থান পাওয়ায় অভিনন্দন জানাই শিক্ষক ফয়জুল আরাফাতকে। এমনিভাবে কেন্দ্রীয় পর্যায়েও ভালো করবেন এই প্রত্যাশা করি।