মানিকগঞ্জে বাস ও লেগুনার দুর্ঘটনায় নিহত ৪, আহত ২

0
178

মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি: মানিকগঞ্জে বাসের ধাক্কায় যাত্রীবাহী লেগুনা খাদে পড়ে চালকসহ নিহত হয়েছেন ৪ যাত্রী এবং আহত হয়েছেন দুইজন।

বুধবার সকাল পৌনে ৮টার দিকে ঢাকা আরিচা মহাসড়কের সদর উপজেলার ভাটবাউর এলাকায় এই দুর্ঘটনা ঘটে। নিহতদের মধ্যে দুইজন নারী ও দুইজন পুরুষ রয়েছে।

নিহতরা হলেন- সদর উপজেলনর পাথরাইল এলাকার মৃত পরেশ চন্দ্র মদকের ছেলে মকাদেব চন্দ্র মদক(৫০), বাগজান এলাকার আব্দুল ছালামের স্ত্রী হেনা আক্তার (৫০), মনছুর আলীর স্ত্রী মালেকা বেগম (৫৫) ও ভাটবাউর এলাকার আব্দুল মোতালেবের ছেলে জাহিদ(৩৪)।

এ ঘটনায় দুর্ঘটনা কবলিত লেগুনা গাড়িটি এবং ঘাতক বাসটি উদ্ধার করে পুলিশ হেফাজতে নেয়া হয়েছে।

পুলিশ জানান, মানিকগঞ্জের ঘিওর উপজেলার বানিয়াজুরিয়া বাসস্ট্যান্ড থেকে যাত্রী নিয়ে মানিকগঞ্জ বাসস্ট্যান্ডে আসছিল লেগুনাটি। ঢাকা আরিচা মহাসড়কের ভাটবাউর এলাকায় যাত্রী নামানোর সময় আকিজ কোম্পানীর একটি স্টাফবাস পিছন থেকে লেগুনাকে ধাক্কা দিয়ে যাত্রীসহ লেগুনাটি নিয়ন্ত্রণ হারিয়ে মহাসড়কের পাশের খাদে পড়ে যায়। এতে লেগুনার চাপা পড়ে চালকসহ চারনজন নিহত হয়।

মানিকগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রউফ সরকার জানান, নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মানিকগঞ্জ সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে।

সদর উপজেলা নিবাহী কমকর্তা (ইউএনও) জ্যোতিশ্বর পাল বলেন, তিনি ঘটনা স্থলে উপস্থিত পরিদর্শন করেন, এবং নিহত ৪ পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকা এবং আহতদের ৭৫০০ টাকা আথিক সহায়তা প্রদান করেন।

এত সময় ইউএনও নিজে লেগুনা চালন ভাটবাউর এলাকায় জাহিদ এর বাড়ি গিয়ে তার বাবার কাছে এই আথিক সহায়তা ও লাশ হস্তান্তর করেন। এ ঘটনায় এলাকায় নেমে আসে শোকের ছায়া।