নান্দাইলে নির্বাচনী ওরিয়েন্টেশনকে কেন্দ্র করে সরকার দলীয় দু’গ্রুপে সংঘর্ষ

0
643

এইচএম সাইফুল্লাহ্, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহের নান্দাইল উপজেলা পরিষদ হল রুমে যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ ও ছাত্রলীগের কমিটির আয়োজনে সোমবার (৯ অক্টোবর) ৩শত নেতাকর্মীদের সমন্বয়ে নির্বাচনী ওরিয়েন্টেশন কর্মশালার আয়োজন করা হয়।

উক্ত ওরিয়েন্টেশনে প্রধান আলোচক হিসাবে উপস্থিত থাকার কথা ছিল বাংলাদেশ আওয়ামীলীগের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান সমন্বয় কবির বিন আনোয়ার ও অনুষ্ঠানের উদ্ভোধক ছিলেন স্থানীয় এমপি আনোয়ারুল আবেদীন খান তুহিন।

অনুষ্ঠান শুরুর কিছুক্ষণ পূর্বে উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা উক্ত অনুষ্ঠানস্থলে এসে উপজেলা আওয়ামীলীগের অংশ গ্রহন করা নিয়ে কথার কাটাকাটির এক পর্যায়ে ঝগড়া সৃষ্টি হয়। এই নিয়ে উভয় গ্রুপের লোকজনদের দাওয়া-পাল্টা দাওয়া প্রায় ২ঘন্টা পর্যন্ত অব্যাহত থাকে। এতে করে ময়মনসিংহ-কিশোরগঞ্জ হাইওয়ে রোডে সকল প্রকার যান চলাচল প্রায় ২ঘন্টা পর্যন্ত অস্বাভাবিক থাকে। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ সুপার গৌরিপুর সার্কেল মোহাম্মদ সুমন মিয়ার নেতৃত্বে নান্দাইল মডেল থানা ও হাইওয়ে থানা পুলিশের তৎপরতায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েকটি টিআরস্যাল নিক্ষেপ করেন।

সংঘর্ষকারীদের ছত্রভঙ্গ করে দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। পুলিশের টিয়ারস্যাল নিক্ষেপে নান্দাইল পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের ৫জন ছাত্রী আহত হয়েছে। উত্তেজিত আওয়ামীলীগের নেতাকর্মীরা উপজেলা হলরুমে প্রবেশ করে হলরুম ও হলরুমের সামনে থাকা কিছুসংখ্যক মোটরসাইকেল ভাংচুর করে। উক্ত সংঘর্ষে প্রায় উভয় পক্ষের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছে।

আহতদের নান্দাইল হাসপাতালে প্রাথমিক চিকিৎসার পর ৮জনকে উন্নত চিকিৎৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে। বর্তমানে নান্দাইল উপজেলা সদরে থমথমে ভাব বিরাজ করছে এবং পুলিশি টহল জোরদার করা হয়েছে। নান্দাইল উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহান জানান, দলীয় নেতাকর্মীদের নিয়ে ওরিয়েন্টেশন হবে অথচ উপজেলা আওয়ামীলীগকে অবহিত করা হয়নি।

আওয়ামীলীগের নেতাকর্মীদের অবহিত করা হয়নি কেন জানতে চাইলে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা আমাদের উপর হামলা চালায়। অপরদিকে নান্দাইল উপজেলা যুবলীগের সভাপতি ও ময়মনসিংহ জেলা পরিষদের সদস্য আবু বক্কর সিদ্দিক বাহার জানান, দলীয় নেতাকর্মীদের অনলাইনে রেজিষ্ট্রেশন করে ওরিয়েন্টেশনে অংশ গ্রহন করতে হয়। অনুষ্ঠান শুরুর কিছুক্ষন পূর্বে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম শাহানের নেতৃত্বে কিছু আওয়ামীলীগের নেতাকর্মীরা যুবলীগ, ছাত্রলীগ ও স্বেচ্ছাসেবকলীগের নেতাকর্র্মীদের উপর হামলা চালায় এবং উপজেলা পরিষদ হল রুম ভাংচুর করে।