নয়াপল্টনে কৃষক সমাবেশ চলছে

0
116

সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্ত, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন, নতুন নির্বাচন কমিশন গঠন ও খালেদা জিয়ার মুক্তির এক দফার দাবিতে চলছে কৃষক সমাবেশ।

সোমবার দুপুর আড়াইটার দিকে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় অফিসের সামনের সড়কে এ সমাবেশ চলছে। জাতীয়তাবাদী কৃষক দল এ সমাবেশের আয়োজন করেছে। সমাবেশে অংশ নিতে ইতোমধ্যে জড়ো হয়েছে দলটির হাজার হাজার নেতাকর্মী। দুপুর ২টায় আনুষ্ঠানিকবাবে সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও দুপুর ১২টার পর থেকেই সমাবেশস্থলে মিছিল নিয়ে আসেন নেতাকর্মীরা।

সরেজমিনে দেখা যায়, নয়াপল্টনের আশপাশের এলাকা থেকে মিছিল ঢুকছে সমাবেশস্থলে। বিভিন্ন ইউনিট থেকে নানা ব্যানার, ফেস্টুন, প্ল্যাকার্ড হাতে নিয়ে স্লোগান দিচ্ছেন নেতাকর্মীরা। অনেক নেতাকর্মী কৃষকের সাজে সেজেছেন। তাদের মাথায় টুপি, হাতে কাস্তে, ধান কৃষকের প্রতিচ্ছবি দেখা যাচ্ছে। এ সময় তারা বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগান দিয়ে যাচ্ছেন।

জাতীয়তাবাদী কৃষকদলের সভাপতি হাসান জারিফ তুহিনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া সিনিয়র নেতৃবৃন্দ ও কৃষকরা বক্তব্য রাখবেন।

এ সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় পুলিশের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা যাচ্ছে। যেকোন অপ্রীতিকর ঘটনা এড়াতে সতর্ক অবস্থানে রয়েছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।