নিরপেক্ষ নির্বাচন হলে মন্ত্রী-এমপিদের জমানত বাজেয়াপ্ত হবে : ডা. ইরান

0
159

আওয়ামী লীগ সুষ্ঠু নির্বাচন করতে ভয় পায় মন্তব্য বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, নিরপেক্ষ নির্বাচন হলে মন্ত্রী-এমপিদের জমানত বাজেয়াপ্ত হব। বিগত ১৫ বছরে কিছু ইট-পাথরের স্থাপনা ছাড়া সরকারের কোন অর্জন নাই। এসব ইট-পাথরের অবকাঠামো নির্মাণের নামে হাজার হাজার কোটি টাকা লুটপাট করে বিদেশে পাচার করেছে। তারা গনতন্ত্র ও ভোটাধিকার হরন করে মুক্তিযুদ্ধের চেতনায় কুঠারাঘাত করেছে। সকল রাষ্ট্রীয় সাংবিধানিক প্রতিষ্ঠান গুলোকে দলীয়করন করে আজ্ঞাবহ দলদাস প্রতিষ্ঠানে পরিনত করেছে। তাই দেশপ্রেমিক রাজনৈতিক শক্তির ঐক্যের মাধ্যমে রক্তে কেনা বাংলাদেশের মর্যাদা ও স্বাধীনতা সার্বভৌমত্ব অটুট রাখতে হবে।

তিনি আজ (শুক্রবার) বিকাল ৪টায় নির্দলীয় সরকারের একদফা দাবীতে বাংলাদেশ লেবার পার্টির উদ্যোগে নয়াপল্টন. পুরানা পল্টন, বায়তুল মোকারম. দৈনিক বাংলা এলাকায় প্রচারপত্র বিতরন কালে সাংবাদিকদের সাথে একথা বলেন।

আওয়ামী গণতন্ত্রে বিশ্বাস করে না মন্তব্য করে ডাঃ ইরান বলেন, আওয়ামীলীগের মুখে গণতন্ত্র কাজে বাকশাল। শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনার মুখোশ পরে ফ্যাসিবাদ কায়েম করে দেশের নির্বাচন ব্যবস্থা আইসিইউতে আর গণতন্ত্র লাইফ সাপোর্টে পাঠিয়েছে। দেশের গনতন্ত্র ও ভোটাধিকার হরনের জন্য একমাত্র দায়ী আওয়ামী লীগ। শেখ হাসিনার অধীনে নির্বাচন অতীতে সুষ্ঠু হয়নি, আগামীতেও হবে না। নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া দ্বাদশ জাতীয় নির্বাচন দেশপ্রেমিক রাজনৈতিক দল ও জনগন মেনে নেবে না।

কর্মসুচীতে লেবার পার্টির ভাইস চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম রাজু, ভারপ্রাপ্ত মহাসচিব খন্দকার মিরাজুল ইসলাম, প্রচার সম্পাদক মনির হোসেন, কেন্দ্রূীয় সদস্য মাওলানা জাকির হোসেন, নগর যুগ্ম-সম্পাদক ইমরান হোসেন, ছাত্রমিশন সভাপতি সৈয়দ মোঃ মিলন, লেবার পার্টির চট্টগ্রাম মহানগর সদস্য মহসিন হোসেন লিংকন, বাড্ডা থানা সভাপতি সেফাতুল্লাহ হাওলাদার, পল্টন থানা সভাপতি দিদারুল ইসলাম, মতিঝিল থানা সভাপতি মোসলেহ উদ্দিন, টঙ্গি থানার নেতা নাসির উদ্দিন, হেলাল উদ্দিন ও ছাত্রমিশন প্রচার সম্পাদক হাফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।