কুড়িগ্রামের উলিপুরে থেতরাই ইউপির চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

0
144

কুড়িগ্রাম জেলা প্রতিনিধিঃ কুড়িগ্রামের উলিপুরে অবশেষে সাময়িক বরখাস্ত হলেন বহুল আলোচিত সমালোচিত থেতরাই ইউনিয়ন পরিষদের চেয়ার‌্যামন আতাউর রহমান আতা।

বুধবার স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সিনিয়র সহাকারী সচিব জেসমীন প্রধান এর স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

জানা গেছে, উপজেলার থেতরাই ভুমি অফিসের ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা জসিম উদ্দিনকে মারপিট ও সরকারি কাজে বাধা প্রদানের ঘটনায় দায়ের করা মামলার প্রেক্ষিতে বুধবার, ২৭ সেপ্টম্বর স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ওয়েব সাইটে সাময়িক বরখাস্তের প্রজ্ঞাপনটি প্রকাশ করে মন্ত্রণালয়।

ওই প্রজ্ঞাপনে বলা হয়, যেহেতু জেলার উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান আতার বিরুদ্ধে জিআর মামলা ৩৩২/২২ এর দন্ডবিধির ৪৪৭/৪৪৮/৩৫৩/৩৩২ ধারায় বিজ্ঞ আদালত তার অপরাধ আমলে নেয়ায় ইউনিয়ন পরিষদ আইন অনুযায়ী কুড়িগ্রাম এর জেলা প্রশাসক তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন।সেহেতু কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার থেতরাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আতাউর রহমান আতা কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম ইউনিয়ন পরিষদ সহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলেও স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমীন প্রধান স্বাক্ষরিত ওই পত্রে জানানো হয়।

এ বিষয়ে থেতরাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা বলেন, আমি প্রজ্ঞাপন পেয়েছি এবং সাময়িকভাবে বরখাস্ত হওয়ার বিষয়টি জানি। উপজেলা নির্বাহী অফিসার শোভন রাংসা জানান, অফিস বন্ধ থাকায় কোনো পত্র পাইনি। তবে বিভিন্ন ভাবে বিষয়টি শুনেছি।