কমলগঞ্জে নানা আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত

0
226

কে এস এম আরিফুল ইসলাম, মৌলভীবাজার: ‘পর্যটনে পরিবেশবান্ধব বিনিয়োগ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে মৌলভীবাজার জেলার কমলগঞ্জ উপজেলায় বিশ্ব পর্যটন দিবস উদযাপন করা হয়েছে।

বুধবার (২৭শে সেপ্টেম্বর) দুপুরে লাউয়াছড়া জাতীয় উদ্যানে এক বণার্ঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা জয়নাল আবেদীন এর সভাপতিত্বে ও কমলগঞ্জ পৌরসভার মেয়র মোঃ জুয়েল আহমদের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মোঃ রফিকুর রহমান।

বিশেষ অতিথি ছিলেন লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ -ব্যবস্থাপনা কমিটির সভাপতি এম মোসাদ্দেক আহমেদ মানিক, লাউয়াছড়া জাতীয় উদ্যান সহ-ব্যবস্থাপনা কমিটির সহসভাপতি সিদ্দেক আলী, কমলগঞ্জ থানার ওসি তদন্ত আব্দুর রাজ্জাক প্রমুখ।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, পর্যটন পুলিশের পরিদর্শক আবদুল্লাহ আল মামুন, মাগুরছড়া পুঞ্জির মন্ত্রী জিডিসন প্রধান সুচিয়াং, লাউয়াছড়া বন্যপ্রাণী ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা শহীদুল ইসলাম, ট্যুরিজম কমলগঞ্জ প্রতিনিধি শাব্বীর এলাহী, পিপলস ফোরাম এর সম্পাদক সামছুল ইসলাম. শিক্ষক মঞ্জুরুল আজাদ মান্না প্রমূখ।

এছাড়া ট্যুরিস্ট পুলিশের সদস্য, সাংবাদিক, ট্যুর অপারেটরের প্রতিনিধি সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কমলগঞ্জ উপজেলা প্রশাসন, টূরিজ্যম কমলগঞ্জ , কমলগঞ্জ পর্যটন উন্নয়ন পরিষদ, আরণ্য নিবাস ইকো রিসোর্ট এবং লাউয়াছড়া সহ ব্যবস্থাপনা কমিটি ও বনবিভাগ যৌথ্যভাবে এর আয়োজন করে।

সভায় বক্তারা বলেন, পর্যটকদের সুযোগ সুবিধা বৃদ্ধি, পর্যটনের ভূমিকা সম্পর্কে সবার মধ্যে জনসচেতনতা বাড়ানো এবং টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন ও জাতীয় অর্থনীতিতে পর্যটনের অবদানে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান।