তামিম দলে থাকতে চায়নি: মাশরাফী

0
644

তামিম ইকবালকে ছাড়াই গতরাতে ঘোষিত হয়েছে বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড। দিন জুড়েই অবশ্য তামিম বিশ্বকাপে থাকছেন না বলে আলোচনা ছিল। হয়েছে সেটাই।

তবে তামিমকে বাদ দেওয়া হয়নি, বরং এই ওপেনার নিজেই দলে থাকতে চাননি বলে জানাচ্ছেন জাতীয় দলের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

তামিমের বিশ্বকাপ দলে না থাকা নিয়ে যখন চারদিকে তুমুল আলোচনা-সমালোচনা, তখন সামাজিক যোগাযোগ মাধ্যমে বার্তা দিয়েছেন মাশরাফী। নিজের ব্যক্তিগত ফেসবুক অ্যাকাউন্ট থেকে গতরাতে একটি স্ট্যাটাস দিয়েছেন তিনি।

‘একটি তথ্য হয়তো সবাই ভুল দিচ্ছে’- উল্লেখ করে মাশরাফী লিখেন, ‘তামিমকে বাদ দিয়েছে, আসলে সত্য হলো তামিম দলে থাকতে চায়নি। দলে না রাখা আর থাকতে না চাওয়ার ব্যবধানটা অনেক। আমার মনে হয় এতটুকু সম্মান তামিমের প্রাপ্য।’

এরপর মাশরাফী আরও লিখেন, ‘এখন প্রশ্ন হতে পারে তামিম কেন দলে থাকতে চাইল না। আসলে সে উত্তর আমার কাছে নাই। সেটা একমাত্র তামিমই বলতে পারে।’

গতরাতে রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে একই সঙ্গে বিশ্বকাপের দল ও জার্সি উন্মোচন করে বিসিবি। দিন জুড়েই আলোচনা ছিল তামিম নাকি নির্বাচকদের বলেছেন তিনি পুরো ফিট নন। ওদিকে অধিনায়ক সাকিব ও কোচ চন্ডিকা হাথুরুসিংহে পুরো ফিট না হলে কাউকে দলে চান না, এমন শোনা যাচ্ছিল। এমনকি সাকিব বিশ্বকাপে অধিনায়ক থাকতে চান না এমন আলোচনাও ছিল। এসব নিয়ে দিনভর অনেক আলোচনার পর শেষ পর্যন্ত তামিমকে ছাড়াই ঘোষিত হয় বিশ্বকাপ দল।