১৭১ রানে অলআউট বাংলাদেশ

0
98

সিরিজ বাঁচাতে জয়ের বিকল্প নেই। এমন ম্যাচে সিরিজের শেষ ওয়ানডেতে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। আর এই ম্যাচে ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

নিউজিল্যান্ডের বিপক্ষে শেষ ওয়ানডেতে ৩৪ ওভার ৩ বলে ১৭১ রানে অলআউট হয়েছে বাংলাদেশ। অভিষিক্ত অধিনায়ক নাজমুল হোসেন শান্তর ফিফটিতে এই পুঁজি পায় স্বাগতিকরা। মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) মিরপুরের শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন বাংলাদেশের অভিষিক্ত অধিনায়ক নাজমুল হাসান শান্ত।

শুরুটা ভালো হয়নি। ইনিংসের দ্বিতীয় ওভারে অ্যাডাম মিলনের বলে ৫ বলে ১ রান করে বোল্ড হয়েছেন অভিষিক্ত জাকির হাসান। তৃতীয় ওভারের প্রথম বলে আউট হয়েছেন অপর ওপেনার তানজিদ হাসান তামিম। ৫ বলে ৫ রান করে ট্রেন্ট বোল্টের বলে স্লিপে ফিন অ্যালেনকে ক্যাচ দিয়েছেন তিনি। তিনে নামা তাওহিদ হৃদয় দারুণ শুরু করেও মিলনের বলেই আউট হয়ে প্যাভিলিয়নে ফিরেছেন ১৭ বলে ১৮ রান করে। বাংলাদেশ ৩৫ রানে হারায় প্রথম তিন উইকেট।

চাপে পড়ে মুশফিকুর রহিমকে নিয়ে ঘুরে দাঁড়ানোর চেষ্টা করেন শান্ত। চতুর্থ উইকেটে দুজনে মিলে গড়েন ৫৯ বলে ৫৩ রানের জুটি। ২৫ বলে ১৮ করে মুশফিক থামার পর মাহমুদউল্লাহ বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি। তিনি আউট হন ২৭ বলে ২১ করে। তার আগে ওয়ানডে ক্রিকেটে পাঁচ হাজার রান পূর্ণ করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর শেখ মেহেদী ট্রেন্ট বোল্টের বলে উইকেটরক্ষককে ক্যাচ দিয়ে ১৪ বলে ১৩ রান করে প্যাভিলিয়নের পথ ধরেন। তার আগে অধিনায়ক শান্ত দলের সর্বোচ্চ ৭৬ রান করে ম্যাকনকির বলে এলবিডব্লিউ হন। শেষ পর্যন্ত ১৭১ রানে অলআউট হয় টাইগাররা।

কিউইদের পক্ষে অ্যাডাম মিলনে তুলে নেন ৪ উইকেট। ট্রেন্ট বোল্ট ও ম্যাকনকি শিকার করেন ২টি করে উইকেট। সফরকারীদের সামনে এখন টার্গেট ১৭২।