নির্বাচনে বাধাদানকারীদের বিরুদ্ধেই ভিসা নিষেধাজ্ঞা : তথ্যমন্ত্রী

0
164

মার্কিন ভিসা নিষেধাজ্ঞা নিয়ে পুলকিত হওয়ার কোনো কারণ নেই উল্লেখ করে তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, যারা নির্বাচনে বাধা দেবে তাদের বিরুদ্ধেই এটি প্রযোজ্য হবে।

রোববার (২৪ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবে প্রীতিলতা ওয়েদ্দারের প্রয়াণ দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, বিএনপি ভিসা নীতি ঘোষণা হওয়ার পর এক ধরনের কথা বলে, আবার পত্রিকায় খবর দেখে আরেক ধরনের কথা বলে। এসব বলে কোনো লাভ নেই। যুক্তরাষ্ট্রের সঙ্গে আমাদের সম্পর্ক অত্যন্ত ভালো। সম্প্রতি জো বাইডেনের সঙ্গে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাক্ষাৎ সেটি প্রমাণ করে। বরং তাদের সঙ্গে আমাদের সম্পর্ক আরও দৃঢ় হচ্ছে।

তিনি বলেন, ১৯৭১ সালে সব ষড়যন্ত্রের বেড়াজাল ছিন্ন করে বঙ্গবন্ধুর নেতৃত্বে মুক্তিযোদ্ধারা স্বাধীনতা ছিনিয়ে এনেছিল। কিন্তু আজও অনেক দেশবিরোধী ষড়যন্ত্র হয়। গত ১৫ বছরে দেশের অগ্রগতির চাকাকে স্তব্ধ করার জন্য দেশের ভেতরে ও বাইরে বহু ষড়যন্ত্র হয়েছে। এখনও বহু ষড়যন্ত্র হচ্ছে। কিন্তু শেখ হাসিনা কোনো রক্তচক্ষুকে ভয় করেন না। সব ষড়যন্ত্রের বেড়াজাল ছিন্ন করে তিনি দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, যারা স্বাধীনতার বিরোধিতা করেছিল, তাদেরই নতুন সংস্করণ হচ্ছে বিএনপি। জামায়াতে ইসলামী হচ্ছে তাদের সহযোগী। তারা শুধু স্বাধীনতার বিরোধিতা করেনি, পাকিস্তানের পক্ষে অস্ত্র ধরেছিল। তারাই আজকে দেশবিরোধী ষড়যন্ত্র করছে। আগামী নির্বাচনকে ভণ্ডুল করার অপচেষ্টা চালাচ্ছে। কিন্তু সব ষড়যন্ত্রের জাল ছিন্ন করে যথাসময়ে নির্বাচন অনুষ্ঠিত হবে।