পেশাজীবীরা দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন : জি এম কাদের

0
113

জাতীয় পার্টি চেয়ারম্যান ও সংসদে বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের, এমপি বলেছেন, পেশাজীবীরা দেশ গঠনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেন।

আজ দুপুরে জাতীয় পার্টি চেয়ারম্যানের বনানীস্থ কার্যালয় মিলনায়তনে জাতীয় পেশাজীবী সমাজের নেতৃবৃন্দের সাখে এক মতবিনিময় সভায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

জাতীয় পেশাজীবী সমাজের সভাপতি ও পার্টির উপদেষ্টা ডা. মোস্তাফিকুর রহমান আকাশের সভাপতিত্বে এসময় জাতীয় পার্টির মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মুজিবুল হক চুন্নু এমপি, কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা, এমপি, প্রেসিডিয়াম সদস্য মোস্তফা আল মাহমুদ, চেয়ারম্যানের উপদেষ্টা শেরীফা কাদের, এমপি প্রমুখ মতবিনিময়কালে উপস্থিত থেকে আলোচনায় অংশ নেন।

সাইবার সিকিউরিটি আইন নিয়ে পেশাজীবীদের সাথে মতবিনময় কালে জিএম কাদের আরো বলেন, দলীয়করণের মাধ্যমে পেশাজীবীদের রাজনীতিতে এনে নানাবাবে তাদের ব্যবহার করা হচ্ছে। ফলে, পেশাজীবীরা পেশার দিকে খেয়াল না করে দলীয় কাজ-কর্মে বেশি মনোনিবেশ করছে। সাধারণ মানুষ পেশাজীবীদের কাছ থেকে প্রত্যাশিত সেবা পাচ্ছে না। পেশাজীবী সংগঠনগুলোকে দলীয়করণের ঊর্ধ্ব উঠে দেশ সেবায় কাজ করতে হবে।

তিনি বলেন, সাইবার সিকিউরিটি আইনের কারণে গণমাধ্যমে সেলফ সেন্সরশীপ চলছে। আইন করে যদি কথা বলার অধিকার বন্ধ করে দেয়া হয় তখন আর গণতন্ত্র থাকে না। তাই, সামনের দিকে কঠিন সংগ্রাম অপেক্ষা করছে, আমাদের সেই সংগ্রামে জিততে হবে। আমরা কারো পক্ষ বা বিপক্ষ নয়, আমরা জনগণের পক্ষের শক্তি বলে জাতীয় পার্টি মনে করে।