বিশ্বকাপের আগে দুঃসংবাদ পেল প্রোটিয়ারা

0
156

ইনজুরির কারণে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের চারটিতেই খেলা হয়নি দক্ষিণ আফ্রিকার পেসার এনরিক নরকিয়ার। অজিদের বিপক্ষে তারকা এই পেসারকে দলে না পেলেও আশা ছিল বিশ্বকাপের আগেই ইনজুরি কাটিয়ে ফিরবেন তিনি।

কিন্তু সেই আশার আলো প্রায় নিভু নিভু। বিশ্বকাপেও তাকে পাওয়া নিয়ে সৃষ্টি হয়েছে অনিশ্চয়তা। কোমরের চোটে বিশ্বকাপে তার খেলা নিয়ে জেগেছে শঙ্কা।

দেশটির বেশকিছু সংবাদমাধ্যমের বরাত অনুযায়ী, নির্ধারিত সময়ে সুস্থ্য হতে পারছেন না তারকা এই পেসার। যে কারণে বিশ্বকাপে তার খেলাটা এখন অনিশ্চিত বলাই চলে।

অজিদের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে বোলিংয়ের সময় কোমরের নিচের অংশ ব্যথা অনুভব করেন নরকিয়া। পাঁচ ওভার বোলিং করে মাঠ ছাড়লেও ব্যাট হাতে নেমেছিলেন তিনি সেই ম্যাচে।

খেলা শেষে কোমরের নিচের অংশ স্ক্যান করানো হয়। সেই রিপোর্ট দেখে তাকে বিশ্রামে রাখার সিদ্ধান্ত নেয় সাউথ আফ্রিকা ক্রিকেট বোর্ড (সিএসএ)।

তবে নরকিয়ার জন্য শেষ পর্যন্ত অপেক্ষা করার কথা জানানো হয়েছে সিএসএ’র পক্ষ থেকে। ২৭ সেপ্টেম্বর বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াড ঘোষণার আগে ফিট মনে হলে তারকা এই পেসারকে নিয়েই চূড়ান্ত দল ঘোষণা করবে ক্রিকেট বোর্ড।

এর আগে ২০১৯ বিশ্বকাপ শুরুর আগেও ইনজুরিতে ছিটকে গিয়েছিলেন নরকিয়া। সেবার ইনজুরি ছিল তার বুড়ো আঙুলে।