শেরপুরে মন্দিরে চুরির সময় আটক ২

0
245

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুর পৌর শহরের গোসাইপাড়া শ্রী শ্রী সার্বজনীন কালিমাতা মন্দিরের টাকা ও অলংকার চুরির সময় চোরকে হাতেনাতে আটক করেছে এলাকাবাসী। সোমবার রাত ১২ টার দিকে এই চুরির ঘটনা ঘটে। এসময় চোরকে মন্দিরের ভিতরে আটকে রেখে পুলিশে খবর দেয় স্থানীয়রা।

এ ঘটনায় (১৯ সেপ্টেম্বর) মঙ্গলবার সকালে মন্দির কমিটির সভাপতি বাদী হয়ে শেরপুর থানায় একটি মামলা দায়ের করেন। পুলিশ মঙ্গলবার চুরির মামলায় ২ জনকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করে।

গ্রেফতারকৃতদের একজন গোসাইপাড়া এলাকার বিকাশ মোহন্তের ছেলে শ্রাবন মোহন্ত (১৭) ও অপর জন একই এলাকার হাবিলের ছেলে তারেক আহসান জয় (২০)।

জানা গেছে, ঘটনার রাতে স্থানীয় জীবন ঘোষ বিশ্বকর্মা পূজা শেষে মন্দিরের সামনে দিয়ে যাওয়ার সময় মন্দিরে প্রণামের জন্য দাড়ায়। এসময় মন্দিরের পর্দা নামানো দেখে তার সন্দেহ হয়। তখন এগিয়ে গেলে দেখেন মন্দিরের প্রধান গেটে তালা লাগানো থাকলেও মন্দিরের ভেতরে শ্রাবন মোহন্ত মন্দিরের প্রনামীর বাক্স ভেঙ্গে টাকা বের করছে। তখন মন্দিরে চোর ঢুকেছে বলে চিৎকার করলে আশেপাশের লোকজন ছুটে আসেন। এর পর থানায় জানালে পুলিশ তালা খুলে শ্রাবন কে আটক করে।

মন্দির কমিটির সভাপতি আকাশ ঘোষ জানান, প্রতিবছর দূর্গা পূজার আগে মন্দিরের প্রণামী বাক্স খুলে ২৫ থেকে ৩০ হাজার টাকা পাওয়া যায়। সে হিসেবে নগদ ১৮ হাজার টাকা ও কালিমাতার স্বর্ণের টিকলি, কানের দুল, গলার মালা, টিপ ও পায়ে থাকা রুপার নুপুর সহ প্রায় ৪৮ হাজার টাকা চুরি হয়েছে।

এ ব্যাপারে শেরপুর থানার এসআই রবিউল ইসলাম জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে শ্রাবনকে আটক করা হয় এবং চুরির সময় মন্দিরের বাহিরে অবস্থানরত পলাতক তারেক আহসান জয়কে রাতেই অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়।