মোটরসাইকেল চালিয়ে নির্বাচনী এলাকায় মানুষের পাশে এমপি আনার

0
84

মানিক ঘোষ, নিজস্ব প্রতিনিধি: কাক ডাকা ভোর থেকে মধ্য রাত অবধি পর্যন্ত মটরসাইকেল নিজে চালিয়ে ছুটে বেড়ান ঝিনাইদহ-৪ সংসদীয় এলাকায় এম পি আনোয়ারুল আজীম আনার। সাধারন জনগনের মনের কথা জানা শুনার জন্য একাই মটরসাইকেল চালিয়ে সকলের কাছে যান।

ছাত্রজীবন থেকেই নাম করা খেলোয়ার ছিলেন তিনি। বিপদে আপাদে মানুষের পাশে দাঁড়ানো তার ছিল কাজ।খেলোয়ার বড় ভাইদের হাত ধরে রাজনীতিতে ১৯৯৩ সালে কালীগঞ্জ পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কমিশনার নির্বাচিত হয়েছিলেন।তার পর ২০০৯ সালে কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন।

এরপর ১৯১৪ ও ১৯১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে এমপি হিসেবে ২ বার নির্বাচিত হয়েছেন আনোয়ারুল আজীম আনার। ঝিনাইদহ-৪ আসনটি ঝিনাইদহ জেলার কালীগঞ্জ উপজেলার ১১ টি ইউনিয়ন, ঝিনাইদহ সদর উপজেলার নলডাঙ্গা ইউনিয়ন, ঘোড়াশাল ইউনিয়ন, ফুরসুন্ধি ইউনিয়ন, মহারাজপুর ইউনিয়ন নিয়ে গঠিত নির্বাচনী এলাকা।

মানুষের অসুস্থতার, মৃত্যুর কিংবা দুর্ঘটনার সংবাদ শোনামাত্রই বাইক চালিয়ে পৌঁছে যান তাদের কাছে।দেখা গেছে ঢাকায় থাকাকালীন যদি কেউ মারা গেছে শুনতে পেরেছেন মটর সাইকেল চালিয়ে এসে জানাজায় অংশ গ্রহন করেছেন।তিনি অত্যন্ত মিশুক প্রকৃতির মানুষ, নির্বাচনী এলাকার ছোট বাচ্চাদের, যুবকদের বৃদ্ধদের সহ দল-মত নির্বিশেষে সকলের কাছে তিনি জন প্রিয় এম পি। সাধারন জনগনের সাথে বসে তাদের সাথে গল্প আড্ডা সহ চা খাওয়া থেকে শুরু করে,জনগনের সাথে আবাদী ক্ষেত পরিদর্শণ ও খেলার মাঠে ফুটবল ক্রিকেট খেলা সহ সাধারন জনগনের সাথে কেরাম বোড খেলতে দেখা যায়।চলার পথে দেখা যায় মটর সাইকেল রেখে নদীতে সকলের সাথে সাতাঁর কাটা।

আবার কখনও দেখা যায় গর্ত কাদার রাস্তা খারাপ থাকায় অ্যাম্বুলেন্স চালক ভয়ে নিতে রাজি না হলেও এম পি সাহেব নিজে চালিয়ে লাশ নিয়ে যেয়ে জানাজায় অংশ গ্রহন করেছেন।কোন দুর্ঘটনা ঘটলে নিজে অ্যাম্বুলেন্স চালিয়ে আহতদের হাসপাতালে নিয়ে যেতে দেখা যায়।চলার পথে কোন গাড়ী গর্তে পারলে নিজে ঠেলে উপরে উঠায়ে দিয়েছেন।ঝিনাইদহ ৪ নির্বাচনী এলাকায় বিভিন্ন রাজনৈতিক দলের থেকে এম পি হলেও আনোয়ারুল আজীম আনার সংসদ সদস্য ব্যতিক্রমী একজন ব্যক্তি।

তিনি বিচারে বসলে দল মত নির্বিশেষে সঠিক বিচারটা দেখা গেছে।তার সংসদীয় এলাকায় যে কোন ব্যক্তি মারা গেলে তার বাড়ীতে পৌছায়ে জানাজা ও শেষকৃত্য কাজটা করতে দেখা গেছে।তিনি ওর্য়াড কমিশনার থেকে উপজেলার চেয়ারম্যান সহ ২বার এম পি।

এম পি আনোয়ারুল আজীম আনারের কাছে জানতে চাইলে বলেন মটরসাইকেল চালিয়ে যাবার উদ্দেশ্য সাধারন জনগনের দ্বার গুড়ায় পৌছায়ে তাদের সাথে সহজে মিশে অভিযোগ, সমস্যাগুলো জানতে পারা যায়।তাদের সুখ দুঃখের সাথী হওয়া যায়,তাদের চাওয়া পাওয়া টা পূরণ করা যায়।আমি হলাম জনগনের বন্ধু মাননীয় প্রধানমুন্ত্রী দিক নির্দেশনায় সাধারন জনগনের সাথে মিশে তাদের দূঃখ দূর্দশা পূরন করা।সেই জন্য প্রোটোকল বাদে চেষ্টা করি সাধারন জনগনের পাশে থাকা।এমন কি ঢাকায় যানজটের কারনে বিভিন্ন দপ্তরে মটরসাইকেলে যেয়ে সহজে কাজ করে আসি।এই জন্য আমাকে অনেকে মটরসাইকেল এম পি বলে ডাকে।