সাংবাদিক কামরুলের অস্ত্রোপচার সম্পর্ন

0
788

এম এ ইউসুফ আলী, রাঙ্গাবালী ( পটুয়াখালী) প্রতিনিধি: দৈনিক যুগান্তরের স্টাফ রিপোর্টার, একাত্তর টেলিভিশনের প্রতিনিধি ও রাঙ্গাবালী প্রেস ক্লাবের সভাপতি সাংবাদিক কামরুল হাসানের শরীরে সফলভাবে অস্ত্রোপচার হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৫ টায় ভারতের চেন্নাই অ্যাপোলো হাসপাতালে তার অস্ত্রোপচার সম্পন্ন হয়।

জানা গেছে, প্রায় দুই বছর ধরে পেট ও পিঠে ব্যাথা অনুভব করছিলেন সাংবাদিক কামরুল। শারীরিক এই অসুস্থতার জন্য গত বছরের ৭ নভেম্বর ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসা নেন তিনি। সেখানে ডাক্তার পরীক্ষা-নিরীক্ষা করে জানিয়েছেন তার কিডনিতে পাথর রয়েছে।

এ সময় ডাক্তার ওই বছরের ৮ নভেম্বর তার শরীরে অস্ত্রোপচারে কিডনির পাথর অপসারণ করেন। কিন্তু কিছুদিন পর আবারও একই সমস্যা দেখা দেয়। তার স্বাস্থ্যের তেমন কোন উন্নতি ঘটেনি। পরে সেখানেই আবার পরীক্ষা করে পিত্তথলিতে তিনটি পাথর ধরা পড়ে।

এজন্য চলতি বছরের ১১ সেপ্টেম্বর ভারতের চেন্নাইয়ের উদ্দেশ্যে চিকিৎসা নিতে যান সাংবাদিক দম্পতি কামরুল হাসান ও স্বর্ণা হাসান। সেখানে গিয়ে বৃহস্পতিবার রাত ৯ টায় চেন্নাই এ্যাপোলো হাসপাতালের ৪৪৪৬ নম্বর কেবিনে ভর্তি হন কামরুল । শুক্রবার সকাল সাড়ে ৫টায় গ্যাস্ট্রোলজি বিভাগের সার্জন ডা. টি জি বালাচন্দ্র কামরুলের পিত্তথলির পাথর জনিত অস্ত্রোপচার সম্পন্ন করেন।

শুক্রবার দুপুরে কামরুল হাসানের সহধর্মীনি দৈনিক আমাদের সময়ের সাংবাদিক স্বর্ণা হাসান জানান, সকাল সাড়ে ৫টায় সাংবাদিক কামরুল হাসানের শরীরের অস্ত্রোপচার সফলভাবে সম্পন্ন হয়েছে। এখন তিনি ডাক্তারের পর্যবেক্ষণে রয়েছেন এবং হাসপাতাল থেকে দুই-একদিনে রিলিজ করলে আগামী ১৮ সেপ্টেম্বর দেশে ফেরার কথা রয়েছে তাদের।