রামগঞ্জে একই ইউনিয়নে শ্রমিক লীগের পাল্টাপাল্টি কমিটি

0
159

পারভেজ হোসাইন, রামগঞ্জ: লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলাধীন করপাড়া ইউনিয়নে জাতীয় শ্রমিকলীগের পাল্টাপাল্টি কমিটি দেওয়ার হয়েছে। গত সোমবার, (১১ সেপ্টেম্বর) সন্ধায় উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক মামুন ভূঁইয়া ও সদস্য সচিব হারুনুর রশিদের স্বাক্ষরিত এক বিবৃতিতে জাকির হোসেনকে আহ্বায়ক ও রাশেদ আলম পাটোয়ারীকে সদস্য সচিব করে ২১ সদস্য কমিটি অনুমোদন দেওয়া হয়।

কমিটি অনুমোদনের পর মঙ্গলবার, (১২ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা শ্রমিক লীগের ১নং যুগ্ম আহবায়ক ফারুক হোসাইন তারেক, যুগ্ম আহবায়ক রবিন সিদ্দিকী, নেওয়াজ শরীফ ইমন ও নাজমুল হাসান হৃদয়ের স্বাক্ষরিত প্যাডের মাধ্যমে পাল্টা কমিটি দেওয়া হয়।

শ্রমিক লীগের এই পাল্টাপাল্টি কমিটিতে সামাজিক মাধ্যম সহ জনমনে বিভ্রান্তি সৃষ্টি করেছে।

জানতে চাইলে উপজেলা শ্রমিক লীগের আহ্বায়ক বলেন, আহ্বায়ক ও সদস্য সচিবের স্বাক্ষরিত প্যাডের মাধ্যমে কমিটি ঘোষণার পর কিভাবে পরবর্তী পাল্টা কমিটি সেটা আমাদের বোধগম্য নয়। আমরা জেলা কমিটির আহ্বায়ক ও সদস্য সচিবের সাথে পরামর্শ করে এই কমিটি দিয়েছি।

অপর কমিটি দেওয়া উপজেলা শ্রমিকলীগের ১নং যুগ্ম আহ্বায়ক ফারুক হোসেন তারেক জানান, জেলা কমিটির উপজেলা শ্রমিকলীগের আহ্বায়ক কমিটি দেওয়ার পর প্যাডে স্পষ্ট উল্লেখ্য ছিল আহ্বায়ক, যুগ্ম আহবায়ক ও সদস্য সচিবের যৌথ স্বাক্ষরে সকল সিদ্ধান্ত গৃহীত হবে। কিন্তু কোনো সিদ্ধান্তে উপজেলা আহ্বায়ক ও সদস্য সচিব আমাদের জানায় নি বা যোগাযোগ করেনি। সভা, সমাবেশ, মিটিং মিছিল কোথায়ও আমাদের বলা হতো না। সেজন্য আমরাও করপাড়া ইউনিয়ন শ্রমিক লীগের কমিটির দিয়েছি।

জেলা শ্রমিক লীগের আহ্বায়ক ইউছুফ হোসেন জানান, এটা খুবই খারাপ হয়েছে। তাদের ব্যক্তিগত কোন্দলের কারণে এমনটা হয়েছে। তবে যুগ্ম আহ্বায়করা এভাবে কমিটি দিতে পারে না। আহ্বায়ক এবং সদস্য সচিব যে কমিটি দিয়েছে সেটিই বহাল থাকবে।

জেলা শ্রমিক লীগের সদস্য সচিব বেল্লাল কারী জানান, কমিটি দিবে আহ্বায়ক ও সদস্য সচিব। বাকি যারা কমিটি দিয়েছে ওই কমিটির বেইল নাই। তাদের সমস্যা থাকলে আমাদেরকে জানতে পারতো কিন্তু তাদের কমিটি দেওয়ার তো কোনো এখতিয়ার নেই।