সংবাদ প্রকাশ করায় সাংবাদিককে মামলার হুমকি, থানায় জিডি

0
56

মো. ফরহাদ হোসাইন, নীলফামারী জেলা প্রতিনিধি: নীলফামারীতে সাংবাদিক মো. রেজোয়ান ইসলাম (২২) দেখে নিয়ে সাইবার মামলার হুমকি দেওয়া হয়েছে।

এ ঘটনায় সোমবার (০৪) বেলা ১২টার দিকে ডিমলা থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তিনি।

মোঃ রেজোয়ান ইসলাম উপজেলার শুটিবাড়ী এলাকার মোঃ জাহাঙ্গীর আলমের ছেলে। তিনি আজকের বিজনেস বাংলাদেশ, দৈনিক অধিকার এবং অনলাইন নিউজ পোর্টাল বার্তাবাজারের নীলফামারী প্রতিনিধি হিসেবে কর্মরত।

ভুক্তভোগী মোঃ রেজোয়ান ইসলাম বলেন, শনিবার সকাল ১১টা ৪৫ মিনিটের দিকে আমার ব্যবহৃত মোবাইল নাম্বারে ০১৭৯৪৩৪৯০০২ থেকে নাম্বার থেকে কল আসে। কলটি রিসিভ করার পর অপর প্রান্তে থাকা ব্যক্তি আমাকে জিজ্ঞেস করেন, তুমি কি জাহাঙ্গীরের ছেলে রেজোয়ান সাংবাদিক? তখন আমি বলি যে, হ্যাঁ। তখন অপর প্রান্তে থাকা ব্যক্তি আমাকে বলেন, এই দায়িত্ব তোমাকে সরকার দেয় নাই আরেকজন স্কুলে যায় নাই এটা তোমাকে পত্রিকায় দিতে হবে। তুমি বিপদে বললে কেউ তোমাকে সেভ করতে পারবে না। মোক্তার দীর্ঘদিন ধরে স্কুলে যায় নাই এটা দেখার জন্য সরকারের লোকজন আছে, তুমি কে? তুমি বিকেলে মোক্তার মাষ্টারের সাথে দেখা করো। যদি দেরি করো তাহলে তোমার বারোটা বাজিয়ে দেব। তোমাকে সাংবাদিকতা শিখিয়ে দেব। তুমি সাইবার ক্রাইমের মামলায় পড়বা বলে অজ্ঞাত ওই ব্যক্তি আমাকে হুমকি দিতে থাকেন এবং ওই নাম্বার থেকে নানান সময় বিভিন্ন ব্যক্তি অকথ্য ভাষায় গালমন্দ করেন। পরদিন দুপুরে নবজাগরণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষক মোক্তার হোসেন মুঠোফোনে বলেন, বৃহস্পতিবার স্কুলে আমি থাকলে আপনি কিভাবে কাগজপত্র প্রধান শিক্ষকের কাছে দেখতে চান তা দেখতে। আপনি মিথ্যা লেখেননি। নিউজ করতে পারেন কিন্তু ছবি দিয়ে নিউজ করে আমাকে হেয় প্রতিপন্ন করা হয়েছে। নিউজ করে যদি আমার চাকরি খাইতে চাও তাহলে খাও। ডিমলায় নেতাদের এ বিষয়ে জানাইছি তারাও ব্যবস্থা নিবে। শুধু তাই নয় আজ ৪ (সেপ্টেম্বর) সরকারি ওই শিক্ষক আমার ব্যবহৃত মোবাইল নাম্বারে কল দিয়ে তার স্কুলে যেতে বলেন।

অভিযুক্ত শিক্ষক ও তাঁর পাল্লাভুক্ত লোক প্রদত্ত হুমকির ঘটনার নিন্দা জানিয়ে ডিমলা প্রেসক্লাবের সভাপতি মোঃ মাজহারুল ইসলাম লিটন বলেন, রেজোয়ান ডিমলা প্রেসক্লাবের একজন সদস্য। জিডির বিষয়ে দ্রুত ব্যবস্থা গ্রহণে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

এদিকে এ ঘটনার প্রতিবাদ জানিয়ে ঘটনায় জড়িত ব্যক্তিকে দ্রুত চিহ্নিত করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন সাংবাদিকরা। একই সঙ্গে দ্রুত হুমকিদাতাদের শনাক্ত করে আইনের আওতায় আনার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান তারা।

ডিমলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. লাইছুর রহমান বলেন, ‘এবিষয়ে লিখিত অভিযোগ পেয়েছি। আমরা বিষয়টিকে গুরুত্বসহকারে দেখছি।’