নান্দাইলে এমকে সুপার বাস বন্ধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল

0
207

এইচএম সাইফুল্লাহ, নিজস্ব প্রতিনিধিঃ ময়মনসিংহ কিশোরগঞ্জ মহাসড়কে নান্দাইল উপজেলার মুশুল্লী স্কুল এন্ড কলেজে সামনে গত সোমবার দ্রতগামী এমকে সুপার বাসের চাপায় পড়ে অটোরিকশায় চড়া দু’জনের মৃত্যু ও এক স্কুল ছাত্রীর গুরুতর আহত হওয়ার প্রতিবাদে মুশুল্লী স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

মঙ্গলবার সকালে ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কের মুসুল্লি স্কুল এন্ড কলেজের সামনে উক্ত মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মানববন্ধনে মুসুল্লি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা ছাড়াও এলাকার শতশত সচেতন নাগরিক অংশগ্রহণ করেন। তাদের দাবি ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে এমকে সুপার সহ ফিটনেস বিহীন সকল বাস চলাচল বন্ধ করতে হবে। সেই সাথে লাইসেন্সধারী ড্রাইভার প্রতিটি বাসে নিশ্চিত করতে হবে।

এসময় বিক্ষুদ্ধ প্রতিবাদকারীরা একটি এমকে সুপার বাস ভাঙচুর করে এবং উক্ত মহাসড়কে সকল যানবাহন চলাচল বন্ধ করে দেয়। পরে প্রশাসনের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলে বিক্ষুদ্ধ জনতা তাদের দাবির না মানা পর্যন্ত তারা মহাসড়ক ত্যাগ করবে না বলে তাদের মানববন্ধন ও বিক্ষোভ চালিয়ে যাওয়ার ঘোষণা দেয়।

পরে প্রশাসন তাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এ সময় উপস্থিত ছিলেন কালের কন্ঠের আঞ্চলিক প্রতিনিধি আলম ফরাজি, লেখন ও কলামিস্ট সাইদুর রহমান ও জাসদ নেতা এ হান্নান আল আজাদ সহ আরো অনেকেই। উল্লেখ্য, মঙ্গলবার (২৯ আগষ্ট) সকালে ৯টায় এক মর্মান্তিক সড়ক দুর্ঘটনা মাদ্রাসা শিক্ষক সাইফুল ইসলাম (৩৮) ও নববধু বৃষ্টি আক্তার (২২) নিহত হয়।

এঘটনায় গুরুতর আহত স্কুল ছাত্রী সানজিদা আক্তার রুবিনার অবস্থা আশঙ্কাজনক। বর্তমানে সে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় রয়েছেন। দায়িত্বরত ডাঃ জানান তার তার একটি হাত, একটি পা ও নাকের হাড় ভেঙ্গে গেছে এবং মাথায় মারাত্মক জখম হয়েছে। সানজিদা মুসুল্লি স্কুলে নবম শ্রেণিতে পড়াশোনা করছেন।