সিঙ্গাপুরে ’আইএসআই’ এর সঙ্গে বিএনপির চার নেতার বৈঠক

0
124

সরকার পতন আন্দোলনে ব্যর্থ হয়ে বিএনপির চার নেতা এবার পাকিস্তানের শীর্ষ গোয়েন্দা সংস্থা ইন্টার-সার্ভিসেস ইন্টেলিজেন্স (আইএসআই) এর দারস্থ হয়েছেন। চিকিৎসার নামে সিংগাপুরে যাওয়া এই নেতারা আইএসআই এর রিজিওনাল ডিরেক্টর এর সাথে বৈঠক করবেন বলে জানা গেছে।

বিএনপির এই নেতারা হলেন, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস ও ইকবাল হাসান মাহমুদ টুকু।

বৈঠক শেষে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর লন্ডনে গিয়ে তারেক রহমানের সাথে সাক্ষাৎ ও আন্দোলনের কর্ম পরিকল্পনা নির্ধারণ করবেন বলে জানা গেছে।

দৃশ্যত বিএনপির এই চার নেতা চিকিৎসার কথা বলে সিঙ্গাপুর গেলেও মূলত আই এস আইয়ের সাথে বৈঠকই মূল উদ্দেশ্য।

অনুসন্ধানে জানা যায়, আইএসআই এর রিজিওনাল ডিরেক্টর সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে সিংগাপুরে এসে বিএনপি নেতাদের সঙ্গে মিটিং এ অংশ নিবেন। পরবর্তীতে গোপন এ মিটিংয়ের এজেন্ডা নিয়ে তারেক রহমানের সঙ্গে দেখা করতে লন্ডনেও যেতে পারেন বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তত্ত্বাবধায়ক সরকার ইস্যুতে আন্দোলনে ব্যর্থতায় তারেক রহমান বিএনপির শীর্ষ নেতৃত্বের উপর চরম নাখোশ। যে কোন উপায়ে আন্দোলন সফল করতে তারা একাট্টা। সাম্প্রতিক সময়ে বিএনপির আন্দোলনের কৌশল পরিবর্তনের কথা গণমাধ্যমে উঠে আসলেও কৌশল সম্পর্কে তেমন কিছু জানা যায়নি।

এবার তাদের কৌশল সম্পর্কে পরিস্কার ধারণা পাওয়া গেল বলে মন্তব্য করেন নাম প্রকাশে অনিচ্ছুক এক রাজনৈতিক বিশ্লেষক। তিনি আরও মন্তব্য করেন, পাকিস্তানি গোয়েন্দা সংস্থার সংগে এ ধরনের বৈঠক জাতির জন্য মঙ্গলজনক কিছু বয়ে আনবেনা!