নিয়ম ভাঙায় শাস্তি পেতে পারেন মেসি

0
78

মায়ামির জার্সিতে দেড় মাসের পথচলায় মেসি যা করেছেন তা অবিশ্বাস্য। এখন পর্যন্ত আট ম্যাচে আর্জেন্টাইন তারকার গোলসংখ্যা ১১। মাঠের পারফরম্যান্সে প্রতিনিয়ত নিজেকেই যেন ছাপিয়ে যাচ্ছেন মেসি। লিগস কাপের পর মেজর লিগ সকার (এমএলএস) অভিষেক রাঙাতে ভুল করেননি মেসি। অভিষেক রাঙালেও ম্যাচশেষে এমএলএসের আইন ভাঙায় শাস্তি হতে পারে এই ৩৬ বছর বয়সী তারকার।

গতকাল রোববার (২৭ আগস্ট) জনপ্রিয় ফুটবলভিত্তিক ওয়েবসাইট গোল ডটকমের প্রতিবেদন অনুযায়ী, নিউ ইয়র্ক রেড বুলসের বিপক্ষে ম্যাচে ২-০ গোলে জয় পেয়েছে মায়ামি। সেই ম্যাচে ৬০তম মিনিটে মাঠে নামে মেসি। মাত্র ৩০ মিনিট মাঠে থাকলেও ঠিকই গোল করেছেন আর্জেন্টাইন তারকা। স্বভাবতই তার প্রতিক্রিয়া জানতে উদগ্রীব ছিলেন সাংবাদিকরা। কিন্তু তাদের হতাশ করেন মেসি। ম্যাচ শেষে কথা বলেননি। আর এই কারণেই শাস্তি হতে পারে মেসির। কারণ, এমএলএস নিয়ম অনুযায়ী ম্যাচ শেষে খেলোয়াড়দের সাক্ষাৎকার দিতে হয়।

এই বিষয়ে মায়ামি মুখপাত্র মলি ড্রেস্কা ম্যাচ শেষে বলেন, ‘মেসি গণমাধ্যমের মুখোমুখি হবেন না। তাতেই এমএলএসের বিধি লংঘন করেন তিনি। শাস্তি পেতে পারেন আর্জেন্টাইন ফরোয়ার্ড। তবে এখন পর্যন্ত কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।’

এই আলোচনা ছাপিয়ে মায়ামির জার্সিতে সময়টা বেশ কাটছে মেসির। ৮ ম্যাচে নামের পাশে ১১ গোলের পাশাপাশি দলকে জিতিয়েছেন লিগস কাপের শিরোপা। অপেক্ষা এবার ইউএস ওপেন কাপের শিরোপা নিজেদের করে নেওয়ার। সেই লক্ষ্যে হিউস্টন ডায়নামোর বিপক্ষে মাঠে নামছে টাটা মার্টিনো শিষ্যরা।