ট্রাফিক কনষ্টেবল বিপ্লব নিহতের ঘটনায় ড্রাইভার সহ ৩ জন গ্রেফতার

0
76

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ সড়ক দুর্ঘটনায় নিহত ট্রাফিক কনষ্টেবল বিপ্লব প্রামাণিক নিহতের ঘটনায় ট্রাক আটক, ড্রাইভার সহ ৩ জনকে গ্রেফতার করেছে গাইবান্ধা জেলা পুলিশ। এ বিষয়ে শনিবার সকালে পুলিশ সুপার সম্মেলন কক্ষে সাংবাদিকদের সাথে প্রেস কনফারেন্স করেছে গাইবান্ধা জেলা পুলিশ সুপার কামাল হোসেন।

এ সময় উপস্থিত ছিলেন- গাইবান্ধা অতিরিক্ত পুলিশ সুপার ইবনে মিজান, অতিরিক্ত পুলিশ সুপার প্রশাসন ও অর্থ ইব্রাহিম হোসেন, এ সার্কেল ধ্রুব জ্যোর্তিময় গোপ,গাইবান্ধা সদর থানার অফিসার ইনচার্জ মাসুদ রানা।পুলিশ সুপার বলেন-গত ২৪ আগষ্ট বৃহস্পতিবার সকাল আনুমানিক ৬টায় আলু বোঝাই একটি ট্রাক বালাসীঘাটে পন্য আনলোড করে ৬ টা ২০ মিনিটে খালি ট্রাক নিয়ে পূণরায় রংপুরের উদ্দেশ্যে রওনা হয়।

এ সময় গাইবান্ধা পুরাতন জেলা খানা মোড়ের পুলিশ ক্যাফের সামনে গোলচত্ত্বর রাস্তায় গোল চত্ত্বরের নিয়ম না মেনে ভুল পথে বেপরোয়া ও দ্রুতগতিতে চালিয়ে যাওয়ার সময় কর্তব্যরত ট্রাফিক পুলিশ সদস্য কং/৯৯৫ বিপ্লব প্রামানিককে তার ডিউটিতে নিয়োজিত থাকা অবস্থায় চাপা দিলে ট্রাকটির চাকার নিচে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তিনি মৃত্যুবরণ করেন। তখন ঘাতক ট্রাকটি দ্রুত গতিতে পুরাতন ব্রীজ দিয়ে সুন্দরগঞ্জ অভিমুখে পালিয়ে যায়। পরে সিসি ক্যামেরার ফুটেজ দেখে প্রাথমিক ভাবে ট্রাকটি সনাক্ত করা হয়। এবং তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার সাথে জড়িত আসামীদের ও ঘাতক ট্রাকটি সনাক্ত করে রংপুরের মাহিগঞ্জ এর একটি গ্যারেজের ভিতর হইতে ঢাকা মেট্রো-ট-২০-৪০৯৩ রেজি: নং ট্রাকটি জব্দ করেন। আসামীরা উদ্ধারকৃত ট্রাকটির রং পরিবর্তন করার জন্য উক্ত গ্যারেজে রাখে। রংপুর শহরের বিভিন্ন স্থানে ঝটিকা অভিযান পরিচালনা করে মাহিগঞ্জ উপজেলার সর্দার টারী গ্রামের মৃত আব্দুল আজিজ ও মাতা মোছাঃ জরিনা বেগম এর পুত্র ১। মোঃ জামাল মিয়া (৩৫), একই উপজেলার ক্ষুদ্র রংপুর এর মো: আজিজ মিয়া ও মোছাঃ মর্জিনা বেগম এর পুত্র ট্রাক হেলপার সহযোগী মোঃ মশিউর রহমান (২৯) এবং তাদেরকে পালিয়ে যাওয়ার সহযোগী হিসেবে সুন্দরগঞ্জ এর উত্তর মরুয়াদহ গ্রামের মৃত মোহাম্মদ আলীর পুত্র মোঃ আনিছুর রহমান (৪৪) কে গ্রেফতার করে সড়ক পরিবহণ আইন ২০১৮ সালের ৯৮/১০৫ ধারায় ২৪/০৮/২০২৩, জিআর-২৮৬/২৩ এ গাইবান্ধা সদর থানায় ৩৯ নং মামলা হয়েছে।ঘাতক ট্রাকটির মালিক মোঃ আনিছুর রহমান নিজেই উক্ত ট্রাক চালক হওয়া সত্ত্বেও বদলী হিসেবে একজন অপেশাদার, অদক্ষ্য,লাইসেন্স বিহীন মোঃ জামাল মিয়াকে ট্রাকটি চালানোর জন্য প্রদান করে। প্রাথমিক জিজ্ঞসাবাদে তারা কর্তব্যরত একজন ট্রাফিক পুলিশ সদস্যকে চাপা দিয়ে হত্যা করার কথা স্বীকার করে। আসামীদেরকে শনিবার গাইবান্ধা আদালতে সোপর্দ করা হয়েছে।