বাজারে আসছে আইফোন ১৫ সিরিজ, দাম কত হবে

0
225

আগামী মাসে আইফোন ১৫ সিরিজ উন্মুক্ত করতে পারে অ্যাপল। অ্যাপল আনুষ্ঠানিকভাবে কোনো ঘোষণা না দিলেও নতুন মডেলের আইফোনের দাম এবং বিভিন্ন কারিগরি সুবিধা নিয়ে প্রযুক্তি বিশ্বে শুরু হয়েছে নানান জল্পনা।

অনেক বাজার-বিশ্লেষকের ধারণা, নতুন আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেলের দাম ২ হাজার ১০০ মার্কিন ডলার হতে পারে।

গত বছর ১ টেরাবাইট ধারণক্ষমতার আইফোন ১৪ প্রো ম্যাক্স বাজারে আনে অ্যাপল। আর তাই বাজার-বিশ্লেষকেরা ধারণা করছেন, আইফোন ১৫ প্রো ম্যাক্স মডেলের ধারণক্ষমতা ২ টেরাবাইট হতে পারে। তবে আইফোন ১৪ প্রো বাজারে আসার আগে ফোনটির ধারণক্ষমতা ২ টেরাবাইট হতে পারে বলে প্রযুক্তিবিশ্বে গুঞ্জন শোনা গেলেও তা আর সত্যি হয়নি।

বাজার-বিশ্লেষকদের অনেকেই দাবি করছেন, নতুন আইফোনের ধারণক্ষমতা ২ টেরাবাইট হওয়ার সম্ভাবনাই বেশি। তবে ২৫৬ গিগাবাইট, ৫১২ গিগাবাইট ও ১ টেরাবাইট সংস্করণেও বাজারে আসতে পারে নতুন আইফোন। উন্নত ও হালনাগাদ চিপসেটযুক্ত নতুন আইফোনে ১০ গুণ অপটিক্যাল জুমের ক্যামেরাও যুক্ত হতে পারে।

সম্প্রতি আইফোন ১৫-তে ব্যবহৃত নতুন তিনটি রঙের তথ্য ফাঁস করেছে চীনের সামাজিক যোগাযোগমাধ্যম উইবো। এসব তথ্য পর্যালোচনা করে অ্যাপলের সঙ্গে সংশ্লিষ্ট ‘শ্রিম্পঅ্যাপলপ্রো’ নামের একটি টুইটার অ্যাকাউন্ট থেকে বলা হয়েছে, নতুন আইফোনে তিনটি রং যুক্ত হয়েছে। তা হলো- সবুজ, হালকা হলুদ ও গোলাপি। একই সঙ্গে বর্তমানের মতো মিডনাইট, স্টারলাইট ও লাল রঙে পাওয়া যাবে আইফোন। সূত্র: ডেইলি মেইল