বিএনপির লাফালাফি গরুর হাটে গিয়ে শেষ : কাদের

0
214

বিএনপির লাফালাফি গোলাপবাগের গরুর হাটে গিয়ে শেষ হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। শুক্রবার (২৫ আগস্ট) বিকেল রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, সব কমে গেছে, বিএনপির আন্দোলনের মরা গাঙ্গে ঢেউ আর আসে না। ভাঙা হাটে কেউ আসে না, বাজার ভেঙে গেছে। বিএনপির বাজার ভাঙা হাটের মতো ভেঙে গেছে।

তিনি বলেন, কি গর্জন ১০ তারিখে! ডিসেম্বরে নাকি খালেদা জিয়া ক্ষমতায় বসে দেশ চালাবে, তারেক রহমান বীরের বেশে দেশে ফিরবে। কোথায় গেল লাফালাফি? এই লাফালাফি গোলাপবাগের গরুর হাটে গিয়ে শেষ। তারপর পদযাত্রা থেকে শুরু করে মানববন্ধন। এই সব প্রোগ্রাম বিএনপি করে আন্দোলন জমানোর চেষ্টা করলো।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, বিএনপি বাংলাদেশের বিভিন্ন জায়গা থেকে সবাইকে এ কথা বলে নিয়ে এলো যে, ‘এবারই সরকারের পতন’। লোটা-কম্বল, কাঁথা-বালিশ নিয়ে এসে ঢাকায় সমাবেশের নামে পিকনিক পার্টি করলো। নেতাকর্মীদের ফখরুল (বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর) বললেন, কিছু অতিরিক্ত কাপড়চোপড় নিয়ে আসতে। কি করলেন এসে ঢাকায়? ঢাকার প্রবেশ পথে অবস্থান নিতে গেলেন। কোথায় সেই অবস্থান? সেই অবস্থান আমান উল্লাহ আমান ফলের রস খেয়ে বুদ হয়ে গেছেন। সেই অবস্থানের পরিণতি গয়েশ্বর পুলিশ অফিসার হারুন নাকি কিশোরগঞ্জ থেকে কোরাল মাছ এনেছেন। সেই কোরাল মাছের ঝোল খেতে খেতে গয়েশ্বর দিশেহারা। আন্দোলনের বারোটা বেজে গেছে। অতিরিক্ত কাপড়চোপড় নিয়ে যারা এসেছেন, তারাও ধান ক্ষেত দিয়ে; এখান দিয়ে ওখান দেয় পালিয়ে যার যার বাড়ি ঘরে চলে গেছেন। এই মানুষগুলো কি আর আসবে ঢাকায়? আন্দোলনের নামে বিএনপির এই নাটক তাদের কর্মীরাও নিশ্চয়ই চায় না।