খুলনায় নকল ও ভেজাল শিশু খাদ্য, মসলা ও রন্ধন সামগ্রী জব্দ , ১ লক্ষ টাকা জরিমানা

0
106

আহছানুল আমীন জর্জ, খুলনা ব্যুরো প্রধান : খুলনা মহানগর গোয়েন্দা পুলিশের একটি টিম খালিশপুর থানাধীন বাস্তুহারা এলাকায় একটি কারখানায় বিপুল পরিমাণ নকল ও ভেজাল খাদ্য সামগ্রী উৎপাদিত হচ্ছে মর্মে গোপন সংবাদ পায়।

উক্ত সংবাদের প্রেক্ষিতে ২৪ আগষ্ট বৃহস্পতিবার মেসার্স শারমিন ফুড প্রোডাক্টস ১২নং গলি বাস্তুহারা মেইন রোড, খালিশপুর এর দুইতলা বিশিষ্ট বাড়ির নিচতলার কারখানায় মহানগর গোয়েন্দা পুলিশ অভিযান পরিচালনা করে বিপুল পরিমাণ অননুমোদিত শিশু খাদ্য, মশলা এবং রন্ধন সামগ্রী জব্দ করে।

যেসকল সামগ্রী জব্দ করা হয় তা নিম্নরূপ ১) শাহী ফুল ক্রিম মিল্ক পাউডার, ২) শাহী স্বাদ-এ ম্যাজিক মশলা, ৩) শাহী বেকিং পাইডার, ৪) শাহী বেকিং সোডা, ৫) শাহী ইষ্ট, ৬) শাহী অরেঞ্জ পিৎজ্জা, ৭) শাহী জিঞ্জার পাউডার, ৮) শারমিনের শাহী ললি পপ চকলেট, ৯) বিভিন্ন মুদ্রার নকশাযুক্ত ক্যান্ডি চকলেট, ১০) শাহী হোয়াইট ভিনেগার, ১১) শাহী সয়া সস, ১২) শাহী হট টমেটো সস, ১৩) শাহী ললি পপ চকলেট, ১৪) শাহী ঘি ফ্লেভার এসেঞ্জ এবং ১৫) শাহী মসলা (চটপটি মসলা, বিরিয়ানি মসলা, চাট মসলা, মাংসের মসলা, বার বি কিউ মসলা, কালা ভুনা মসলা এবং খিচুরি মসলা) ইত্যাদি।

অভিযানকালে জানা যায় যে, উক্ত প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী: শারমিন বেগম (২৭) এবং তার স্বামী-মো: শাহিন হোসেন (৩৬) দ্বয় দীর্ঘদিন যাবৎ লাইসেন্স ব্যতীত বিএসটিআই এর মানচিহ্ন ব্যবহার করে পণ্য উৎপাদন করে আসছিলেন।

মহানগর গোয়েন্দা পুলিশের অভিযানের প্রেক্ষিতে বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট জেলা প্রশাসকের কার্যালয়, খুলনা উক্ত প্রতিষ্ঠানকে অননুমোদিত বিএসটিআই মানচিহ্ন ব্যবহারের জন্য বিএসটিআই আইন-২০১৮, ধারা-১৫/১৭ অনুযায়ী ১,০০০০০/- (এক লক্ষ) টাকা জরিমানা অনাদায়ে ১৫ (পনের) দিনের কারাদন্ড প্রদান করেন। এরপর উক্ত কারখানা সীলগালা করে দেওয়া হয়।

খুলনা মেট্রোপলিটন পুলিশের ( কেএমপি’র ) সিটি স্পেশাল ব্রাঞ্চের ( সিটিএসবি’র ) বিশেষ পুলিশ সুপার রাশিদা বেগম ২৪ আগষ্ট বৃহস্পতিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তরঙ্গ নিউজকে উপরোল্লিখিত তথ্য নিশ্চিত করেন ।