গণমিছিলের অনুমতি চেয়ে ডিএমপিতে বিএনপির চিঠি

0
175

সরকার পতনের এক দফা দাবিতে আগামী ২৫ আগস্ট (শুক্রবার) ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি কালো পতাকা মিছিলের কর্মসূচি ঘোষণা করে। তবে এদিন গণমিছিলের অনুমতি চেয়ে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনারের কাছে চিঠি দেওয়া হয়েছে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির দপ্তরের দায়িত্বপ্রাপ্ত এ বি এম এ রাজ্জাক এবং দক্ষিণের দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টু পৃথক চিঠি দিয়েছেন। বুধবার (২৩ আগস্ট) পাঠানো চিঠিতে পতাকা মিছিলের পরিবর্তে গণমিছিল উল্লেখ করা হয়।

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে শুক্রবার বিকেল ৩টায় শ্যামলী স্কয়ার-রিংরোড- শিয়া মসজিদ- তাজমহল রোড- নুরজাহান রোড- মোহাম্মদপুর বাসস্ট্যান্ড হয়ে বছিলা চৌরাস্তায় গিয়ে মিছিল শেষ হবে।

অন্যদিকে, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি একই সময়ে নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে মিছিল শুরু করবে। আরামবাগ- মতিঝিল শাপলা চত্বর- ইত্তেফাক মোড়- রাজধানী মার্কেট মোড় হয়ে নারিন্দা গিয়ে শেষ হবে মিছিল।

এর আগে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এই কর্মসূচি ঘোষণা করেন।

কর্মসূচির মধ্যে রয়েছে- আগামী ২৫ আগস্ট শুক্রবার ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণে কালো পতাকা গণমিছিল। ২৬ আগস্ট শনিবার দেশের সব মহানগরে কালো পতাকা গণমিছিল কর্মসূচি পালন করা হবে।