অনলাইন জুয়ার একাধিক অ্যাপের ডেভেলপার ও এডমিনসহ আটক ৩

0
151

মনির হোসেন জীবন: মোবাইল অ্যাপের মাধ্যমে অনলাইনভিত্তিক জুয়া অ্যাপস এর ডেভেলপার ও এডমিনসহ তিন জনকে গ্রেফতার করেছে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)।

রাজধানীর মোহাম্মদপুর থানার কাটাসুর, দক্ষিনখান ও আশুলিয়া এলাকায় গতকাল সোমবার রাতে পৃথক তিনটি অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আজ মঙ্গলবার এটিইউ পুলিশের মিডিয়া অ্যান্ড অ্যাওয়ারনেস উইং (অতিরিক্ত দায়িত্ব) পুলিশ সুপার (অপারেশন্স) মোহাম্মদ ছানোয়ার হোসেন এসব তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে, এটিইউ পুলিশের মিডিয়া শাখার (এএসপি) ওয়াহিদা পারভীন জানান, গ্রেফতারকৃত জুয়াড়িরা হলেন, রংপুর জেলার মিঠাপুকুর থানার কানুদাসপাড়া এলাকার মো: আফজাল হোসেনের পুত্র মো: শরিফুল ইসলাম (২৩), ময়মনসিংহ জেলার ত্রিশাল থানার বাবুপুর গ্রামের আব্দুল সালামের পুত্র মো: সোলাইমান (২৩) ও পাবনা জেলার ঈশ্বরদী থানার পশ্চিমপাড়া আল্লাদী এলাকারব মৃত আসাব আলীর পুত্র মোহাম্মদ জাহাঙ্গীর আলম ওরফে আকাশ (২৭)।

এটিইউ পুলিশের এ কর্মকর্তা জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশের এন্টি টেররিজম ইউনিট (এটিইউ)’র একটি দল গতকাল সোমবার রাজধানীসহ ঢাকা জেলার বিভিন্ন স্থানে ঝটিকা অভিযান চালিয়ে মোবাইল অ্যাপের মাধ্যমে তিন জুয়াড়ি শরিফুল ইসলাম ( ২৩), মো: সোলাইমান (২৩) ও মোহাম্মদ জাহাঙ্গীর আলম ওরফে আকাশ (২৭)কে আটক করতে সক্ষম হয়।

ওয়াহিদা পারভীন জানান, একটি জুয়ার অ্যাপ যার মাধ্যমে কয়েক হাজার ব্যক্তি একইসাথে অনলাইনে জুয়া খেলায় অংশগ্রহণ করতে পারে। এসকল অবৈধ অনলাইনভিত্তিক জুয়া খেলায় অংশগ্রহণ করে অনেকেই সর্বস্বান্ত হয়েছে।

এটিইউ পুলিশ জানিয়েছে, রাজধানীর মোহাম্মদপুর থানার কাটাসুর এলাকায় অভিযান চালিয়ে একাধিক অনলাইন জুয়া প্লাটফর্মের এডমিন হিসেবে যুক্ত শরিফুল ইসলামকে প্রথমে গ্রেফতার করা হয়। পরবর্তীতে শরিফুলের দেয়া তথ্যমতে অপর এডমিন এবং ডেভেলপার মোঃ সোলাইমানকে আশুলিয়া থানার এলাকা থেকে গ্রেফতার করা হয়। এরপর তাদের দু’জনের দেয়া তথ্যমতে একাধিক জুয়া অ্যাপস তৈরি ও পরিচালনায় সহায়তাকারী মোহাম্মদ জাহাঙ্গীর আলম ওরফে আকাশকে রাজধানীর দক্ষিণখান এলাকা থেকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত জুয়াড়িদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহন এবং তাদেরকে মোহাম্মদ থানায় সোপর্দ করা হয়েছে বলে জানান এএসপি ওয়াহিদা পারভীন।