আমেরিকার স্যাংশনে সরকার টেনশনে: পার্থ

0
144

বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব বরহমান পার্থ বলেছেন, আমরা নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। এ সরকার দুবার ভোট চুরির মাধ্যমে মানুষের বুকের ওপর চেপে বসেছে। গণতন্ত্রের গলা চেপে ধরেছে এ সরকার। পরিষ্কারভাবে বলে দিতে চাই- আমেরিকার স্যাংশনে সরকার এখন টেনশনে। আর আগামীতে দেশে এ ধরনের নির্বাচন আর হবে না।

শুক্রবার বিকালে রাজধানীতে গণমিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে তিনি এসব কথা বলেন। ফকিরাপুল পার্টি অফিসের সামনে থেকে মিছিল বের করে দলটি। মিছিলটি বিভিন্ন সড়ক ঘুরে পুরানা পল্টনে গিয়ে শেষ হয়।

এ কর্মসূচির মধ্যে দিয়ে অবশেষে প্রথমবারের মতো বিএনপির সঙ্গে যুগপৎ কর্মসূচিতে ফিরেছে ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থর নেতৃত্বাধীন দলটি।

পার্থ বলেন, আজকে সরকার ক্ষমতার মোহে সাধারণ জনগণ থেকে জনবিচ্ছন্ন হয়ে গেছে। আজ মানুষ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারে না। একজন ব্যবসায়ী আজ লাখ লাখ টাকা বিদেশের পাচার করেছেন। কিন্তু কষ্ট হয় একজন কৃষককে ২৫ হাজার টাকার জন্য জেলে যেতে হয়। জাতীয়তাবাদীর শক্তির কেন্দ্রবিন্দু খালেদা জিয়াকে মাত্র ২ কোটির টাকার জন্য জেলখানায় থাকতে হয়। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রীকে মাত্র ৩৫ লাখ টাকার জন্য মিথ্যা মামলা দিয়ে হেনস্তা করা হয়। অথচ দেশ থেকে লক্ষ কোটি টাকা পাচার হয়ে যায়। এ সময় আর বেশিদিন থাকবে না।

তিনি আরও বলেন, গত ৬ আগস্ট ঘোষণা দিয়েছিলাম গণতন্ত্র পুনরুদ্ধারে জাতীয়বাদী শক্তির কেন্দ্রবিন্দু বিএনপির যে কোনো কর্মসূচির সঙ্গে একাত্মতা ঘোষণা করছি। তারই ধারাবাহিকতায় গণমিছিল কর্মসূচি। আগামীতেও দলীয় কর্মসূচির পাশাপাশি সব কর্মসূচিতে বিএনপির পাশে থাকবো।

গণমিছিলে আরও অংশ নেন বিজেপির মহাসচিব আব্দুল মতিন সাউথ, প্রেসিডিয়াম সদস্য ওয়াশিকুর রহমান অঞ্জন, সালাউদ্দিন মতিন, ইমন, কেন্দ্রীয় নেতা ফারহান আহমেদসহ ঢাকা মহানগর ও অঙ্গ সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী।