পোরশায় শোকদিবস উপলক্ষে ডায়াবেটিস পরীক্ষা ও দোয়ার মাহফিল

0
561

পোরশা বাজার আওয়ামী লীগ দলীয় কার্যালয় আজকের শোক সভার সম্মানিত সভাপতি শ্রদ্ধাভাজন নেতা তেতুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জনাব আলহাজ্ব শহীদুল্লাহ শাহ। এ শোক সভায় যে মানুষটি প্রধান অতিথি হিসাবে আমাদের মাঝে আসার কথা ছিল, আপনার আমার হৃদয়ের মানুষ পোরশা সাপাহার ও নিয়ামতপুরের গণমানুষের আশ্রয় স্থল । যে মানুষটিকে নিয়ে আমরা সেই ১৯৯৬ থেকে ২০২৩ সাল পর্যন্ত সঠিক পথে চলি সঠিক ইতিহাস পড়ি সঠিক নেতৃত্ব দেই মানুষের সেবা করি আমাদের প্রিয় মানুষ নওগাঁ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার আস্থাভাজন ব্যক্তিত্ব মন্ত্রী খাদ্য মন্ত্রণালয় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বীর মুক্তিযোদ্ধা সাধন চন্দ্র মজুমদার এমপি । বিভিন্ন প্রোগ্রামে তাকে অংশ গ্রহন করতে থাকার ব্যস্ততায় আসতে পারেন নাই তিনি আমাদের সালাম জানিয়েছেন আমরাও সালাম নিয়েছি ।

মানুষের মরনের পরে শুধুমাত্র আমলের সালে অবশিষ্ট থাকে। যা পরকালে আল্লাহর কাছে মাগফেরাত হিসেবে কাজে লাগে। সেই হিসাবে আমরা আজকে দোয়ার অনুষ্ঠানের আয়োজন করেছি। এতে জননেত্রী শেখ হাসিনার বাবা সর্বকালের সর্বশ্রেষ্ঠ নেতা জাতির জনক বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারবর্গদের রুহের মাগফেরাত কামনা করে আজকের এই আয়োজন। আমরা দোয়া করব হাজার ১৯৭৫ সালে শহীদ বঙ্গবন্ধু শেখ মুজিবরের জন্য তার সকল পরিবারের সদস্যদের জন্য, দোয়া করব জেলখানায় শহীদ চার নেতার জন্য,,দোয়া করব ১৯৭১ সালে যাদের রক্তের বিনিময়ে এ দেশ স্বাধীন হয়েছে,,অত্র উপজেলার মরহুম বশিরল হক চৌধুরী,,মরহুম আব্দুর রহমান, মরহুম আকবর আলী মাস্টার, মরহুম রফিকুল মাস্টার, মরহুম তবিবুর রহমান সাবেক উপজেলা চেয়ারম্যান, মরহুম সাবেক অধ্যক্ষ ফজলু রহমান, সহ নাম না জানা অনেক আওয়ামী লীগের নেতৃবৃন্দ জাতীয় শোক দিবস উপলক্ষে ডায়াবেটিস পরীক্ষা ও দোয়ার মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অধ্যক্ষ শাহ মঞ্জুর মোর্শেদ চৌধুরী এসব কথা বলেন।

তিনি বলেন আমরা আছি নৌকার সাথে আমরা আছি সাধন চন্দ্র মজুমদার এমপির সাথে আমরা আছি জননেত্রী শেখ হাসিনার সাথে আপনারা নৌকাকে ভোট দিয়ে দেশের উন্নয়নে সহযোগিতা করবেন এই কামনায় তিনি বক্তব্য শেষ করেন।

পোরশা বাজার আওয়ামী লীগের অফিসে ১৬ আগস্ট ২০২৩ বিকাল পাঁচটায় শাহ আবু সাঈদ এর সঞ্চালনায় কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ ও উপজেলা চেয়ারম্যানের ডায়াবেটিস পরীক্ষাউদ্বোধন মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়।

বাংলাদেশ স্বাধীন হওয়ার স্মৃতিচারণ মূলক বক্তব্য রাখেন সাবেক আওয়ামী লীগের সহ-সভাপতি ওবায়দুল্লাহ শেখ, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলামসাবেক ইউপি চেয়ারম্যান প্রভাষক আবুল কালাম সহ উপজেলা আওয়ামী লীগের বিভিন্ন ইউনিয়নের নেতৃবৃন্দ।

অনুষ্ঠানে উপজেলার ডায়াবেটিস রোগী সর্বস্তরের জনগণ আওয়ামী লীগের সকল পর্যায়ের কর্মী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে মাওলানা নুরুল ইসলাম ১৫ই আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তথা সকল শহীদদের জন্য আল্লাহর কাছে মাগফেরাত কামনা করে দোয়া করেন।