রামগঞ্জে স্কুল শিক্ষার্থীকে ধর্ষণ চেষ্টায় শিক্ষকের বিচারের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলন

0
219

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগঞ্জ করপাড়া ইউনিয়নের শ্যামপুর শাহ জকি উদ্দিন উচ্চ বিদ্যালয়ে ৯ম শ্রেণীর এক শিক্ষার্থীকে ধ*র্ষণ চেষ্টার অভিযোগ উঠেছে ঐ বিদ্যালয়ের ব্যবসা বিভাগের শিক্ষক আজিম হোসাইন এর বিরুদ্ধে।

গত শনিবার, (১২ আগস্ট) সকাল ৯টায় স্কুলের পাশেই এই ঘটনা ঘটে।  বুধবার, (১৬ আগস্ট) স্কুলের সকল শিক্ষার্থী ও অভিভাবকরা ঐ আজিম শিক্ষকের বিচার ও গ্রেফতারের দাবিতে আন্দোলন করেন। পরে পরিস্থিতি অবনতি হওয়ায় পাড়ি থানার ইনচার্জ মোঃ মমিনুল হক স্কুলে এসে বিষয়টি পরিদর্শন করেন এবং পরিস্থিতি শান্ত করেন।

জানা যায়, শনিবারে স্কুল বন্ধ ছিল, আজিম হোসাইন বিদ্যালয়ের বাহিরে একটি ভাড়া বাসায় ব্যবসা বিভাগের ৯ম শ্রেণীর শিক্ষার্থীদের প্রাইভেট পড়ায়। গত শনিবার, সকাল ৯টায় বিবি মারিয়া নামের ঐ শিক্ষার্থীকে আপত্তিকর কথা বলে, এবং কুপস্থাব দেয়। মেয়েটি রাজি না থাকায় বিভিন্ন ধরনের আচরণ ও জোরপূর্বক ধর্ষনের চেষ্টা করেন। পরক্ষণে তার সাথের শিক্ষার্থী কয়েকজন বিষয়টি দেখে ফেলেন। পরবর্তীতে ঐ শিক্ষক শিক্ষার্থীদের কাছে বিষয়টি অস্বীকার করেন।

একাধিক শিক্ষার্থী জানান, এর পূর্বেই আজিম শিক্ষকের এমন অভ্যাস ছিল। আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। এই শিক্ষকের বিচার ও গ্রেফতারের দাবি করছি।

অভিভাবক কয়েকজন জানান, আজ এই শিক্ষার্থী নির্যাতন হয়েছে কাল আমাদের মেয়ে হবে। আমরা এই শিক্ষক আজিম হোসাইন এর বিচার ও গ্রেফতারের দাবি জানাই।

স্কুলের প্রধান শিক্ষক মনির হোসেন জানান, ঘটনার সময় আমি ঢাকায় চিকিৎসা নিচ্ছি। স্কুলে এসে শুনি। পরে কমিটিকে বিষয়টি জানানো হয়েছে।

স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি মজিবুর হক মজিব জানান, ঐ দিন স্কুল বন্ধ ছিল। বিষয়টি গত সোমবারে জেনেছি। আন্দোলনকারি শিক্ষার্থীদের আশ্বাস দিয়েছি। তদন্ত সাপেক্ষে ঐ শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এঘটনায় বুধবার, দুপুরে স্কুল পরিদর্শণ করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মনিরা খাতুন। তিনি সাংবাদিককে জানান, স্কুল কমিটি, প্রধান শিক্ষক ও ভুক্তভোগীর পরিবারের সাথে কথা বলেছি। আন্দোলনরত শিক্ষার্থীদের সাথেও কথা বলেছি। স্কুল কমিটিকে একটি তদন্ত কমিটি গঠন করতে বলা হয়েছে। এরপর তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।