রাজারহাটে ৫৮বছর বয়সে এসএসসি পাস করলেন সাবেক ইউপি সদস্য

0
226

সরকার অরুণ যদু,রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি: রাজারহাটে ৫৮বছর বয়সে এসএসসি পাস করে সারা ফেলেছেন মোঃ শাহাআলম পাঠোয়ারী। তিনি উপজেলা সদরের কিসামত পূণঃকর গ্রামের মৃত-জমির উদ্দিনের পুত্র। এবারে তিনি উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করে কৃতকার্য হয়েছেন।

জানা যায়,শাহাআলম পাঠোয়ারী ১৯৮৫সালে মাদরাসা থেকে ৮ম শ্রেণী পর্যন্ত লেখাপড়া সমাপ্ত করেন। ইচ্ছা থাকলেও সে সময় অভাব অনটনের কারণে তার পড়ালেখা সম্ভব হয়নি। পরে ২০১১ইং সনে তিনি ইউপি সদস্য নির্বাচিত হন। এরপর দ্বিতীয় পর্যায়ে ২০১৬ইং সনে নির্বাচিত হয়ে ২০২১ইং পর্যন্ত দায়িত্ব পালন করেন।

ইউপি সদস্য থাকাকালিন সময় তিনি বিভিন্ন কাজ কর্মে পড়া-লেখার গুরুত্ব অনুভব করেন। সে সময় তিনি পূণঃরায় লেখাপড়া করার সিদ্ধান্ত গ্রহন করেন। এরপর ২০২১ সনে নতুন উদ্যোমে লেখাপড়া শুরু করে উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে কুড়িগ্রাম মজিদা আদর্শ মহাবিদ্যালয় থেকে ২০২৩ইং সনের এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করেন। এরআগে গত ৭আগষ্ট এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। তার ফলাফল জিপিএ-২.৪১।

সোমবার শাহাআলম পাঠোয়ারী রাজারহাট প্রেসক্লাবে উপস্থিত হয়ে তার এসএসসি পাসের খবর জানিয়ে বলেন,আমার ইচ্ছে ছিল যেভাবে হোক আমি পড়ালেখা শিখবো। আমি উম্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে কুড়িগ্রাম আদর্শ মজিদা মহাবিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহন করে পাস করেছি। ইচ্ছে আছে আল্লাহ ভালো রাখলে একদিন ডিগ্রী পাস করবো।

বাংলাদেশ উম্মুক্ত বিশ্ববিদ্যালয় কুড়িগ্রামের প্রশাসনিক কর্মকর্তা আব্দুল জলিল পাঠোয়ারী বলেন,শিক্ষার কোন বয়স নেই। শাহাআলম পাঠোয়ারী এটা প্রমাণ করেছেন। পড়ালেখার প্রতি তার আগ্রহ দেখে অনেকেই অনুপ্রাণীত হবে বলে আমি মনে করি।