মাগুরায় মাধ্যমিক পর্যায়ে ছাত্রীদের মাঝে বাইসাইকেল বিতরণ

0
202

মতিন রহমান, মাগুরা: মাগুরার মহম্মদপুরে মাধ্যমিক পর্যায়ে উপজেলার বিভিন্ন এলাকার ৫৭টি শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ছাত্রীদের মাঝে ২শ বাইসাইকেল বিতরণ করা হয়েছে। বুধবার (৯আগস্ট) স্থানীয় শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এসব সাইকেল বিতরণ করা হয়।

মহম্মদপুর উপজেলা নিবাহী অফিসার রামানন্দ পালের পরিকল্পনা ও উদ্যোগে উপজেলার সকল ইউনিয়ন পরিষদের উন্নয়ন তহবিল এবং স্থানীয় এমপি’র আর্থিক সহায়তায় এসব সাইকেল বিতরণের ব্যবস্থা করা হয়েছে বলে জানা গেছে।

এময় সাইকেল হাতে পেয়ে শিক্ষার্থীরা তাদের অনুভূতি প্রকাশ করে। শিক্ষার্থীরা জানায়, স্কুলে আশা যাওয়া সমস্যা ছিল, মাঝে মাঝে বন্ধ যেত ক্লাস। কিন্তু এই সাইকেল পেয়ে স্কুলে যাওয়া আর বন্ধ হবে না। তাদের লেখাপড়ার আগ্রহ আরো বেড়ে যাবে বলেও জানায় তারা।

উপজেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় মাগুরা জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা-২ আসনের সংসদ সদস্য, সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড.শ্রী বীরেন শিকদার।

সভায় অতিথিরা বলেন, মেয়েদের পিছিয়ে থাকার দিন শেষ। পড়াশোনায় গতি আনতে এবং মেয়েদের স্কুলমুখি করতে যা যা করনীয় তা করা হবে। যে সব মেয়েদের স্কুলে যাতায়াত করতে সমস্যা হতো এখন তারা সাইকেল চালিয়ে খুব সহজেই স্কুলে আসতে পারবে বলে জানান তারা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভুমি) বাসুদেব কুমার মালো, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. আব্দুল মান্নান, ওসি বোরহানুল ইসলাম ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বরকত আলী। এছাড়াও স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।