বৃষ্টি উপেক্ষা করেই চলছে বিএনপির প্রতিবাদ সমাবেশ

0
105

বৃষ্টি উপেক্ষা করেই চলছে বিএনপির প্রতিবাদ সমাবেশে। আজ শুক্রবার দুপুরের পর থেকে বৃষ্টি শুরু হলেও বিএনপির নেতাকর্মীদের জন্য তা বাধা হতে পারেনি। দলের ডাকা প্রতিবাদ সমাবেশে অংশ নিতে নেতাকর্মীরা বৃষ্টিতে ভিজে মিছিল নিয়ে এসেছেন রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ।

সরে জমিনে দেখা গেছে, নয়া পল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে রাস্তাটি বৃষ্টির পানিতে তলিয়ে গেছে। নেতাকর্মীরা হাঁটু পানিতে দাঁড়িয়ে স্লোগান দিয়ে যাচ্ছেন। এখনও বৃষ্টি থামেনি। তারা বৃষ্টিতে ভিজে অবস্থান করছেন সমাবেশস্থলে।

আড়াইটার দিকে এ সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা শুরু হয় সোয়া ৩টার দিকে। কার্যালয়ে জড়ো হচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। দুর্নীতি দমন কমিশনের (দুদক) করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে নয় বছরের সশ্রম কারাদণ্ড এবং তার স্ত্রী জুবাইদা রহমানকে তিন বছরের কারাদণ্ডের বিরুদ্ধে এ প্রতিবাদ সমাবেশ করছে দলটি। ঢাকা ছাড়াও সারাদেশে জেলা ও মহানগরে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে চারটি ট্রাকের উপর অস্থায়ী মঞ্চ বানানো হয়েছে।

সমাবেশকে কেন্দ্র করে নয়াপল্টন এলাকায় অতিরিক্ত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এছাড়া সাদা পোশাকে বিভিন্ন বাহিনীর সদস্যদের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

প্রতিবাদ সমাবেশে প্রধান অতিথি হিসেবে থাকবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। বিএনপির স্থায়ী কমিটি সদস্য, সিনিয়র নেতরা ও অঙ্গ-সহযোগী সংগঠন নেতারা বক্তব্য রাখবেন।

সমাবেশের সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর বিএনপি আহ্বায়ক আমানউল্লাহ আমান, সঞ্চালনয় থাকবেন ঢাকা মহানগর উত্তর বিএনপি সদস্য সচিব আমিনুল হক ও দক্ষিণে ভারপ্রাপ্ত সদস্য সচিব তানভীর আহমেদ রবিন।