শ্রীনগরে কুকুটিয়া কমলাকান্ত ইনস্টিটিউশনে অভিভাবক সমাবেশ

0
153

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরে কুকুটিয়া কমলাকান্ত ইনস্টিটিউশনের শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে অভিভাবক সমাবেশ ও এসএসসি পরীক্ষার ফলাফল হস্তান্তর করা হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার কুকুটিয়ায় অবস্থিত ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠানটির মিলনায়তনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও ঢাকা ইমপিরিয়াল কলেজের উপাধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন মৃধা।

প্রধান শিক্ষক বিমলানন্দ বসুর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী প্রধান শিক্ষক মো. মজিবর রহমান মেহেদী, অভিভাবক সদস্য মো. তপন শেখ, মো. মনির হোসেন, উজ্জ্বল বেপারী, বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবক বৃন্দ।

এ বছর এসএসসি পরীক্ষায় ভালো ফলাফল অর্জন করায় বিদ্যালয়ের সভাপতি উপাধ্যক্ষ মো. দেলোয়ার হোসেন মৃধা অভিভাবক, ছাত্র-ছাত্রীদের মাঝে মিষ্টি বিতরণ করার পাশাপাশি সকলকে ধন্যবাদ জানান।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, এসএসসি-২০২৩ পরীক্ষায় কুকুটিয়া কমলাকান্ত ইনস্টিটিউশনে পাশের হার ৯৪ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৩টি। উপজেলার মোট ২৩টি বিদ্যালয়ের শিক্ষা মেধা তালিকায় কুকুটিয়া কমলাকান্ত ইনস্টিটিউশনের অবস্থান তৃতীয়। গেল বছর এসএসসি পরীক্ষায় বিদ্যালয়ে পাশের হার ছিল ৬৯ শতাংশ। সতেচন মহল মনে করছেন, বর্তমান ম্যানেজিং কমিটির কার্যকরী ভূমিকায় বিদ্যালয়ের শিক্ষাসহ অন্যান্য কাজের আমুল পরিবর্তন হয়েছে। বিদ্যালয়ের এই ধারা অব্যাহত রাখার আহ্বান জানিয়েছেন স্থানীয়রা।