বগুড়ার শেরপুরে স্কুলের তালা ভেঙ্গে দুর্র্ধর্ষ চুরি

0
184

শেরপুর (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার শেরপুরে বেতগাড়ী নার্গিস জালাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তালা ভেঙ্গে দুর্ধর্ষ চুরি ঘটনা ঘটেছে। এ ঘটনায় ২ আগষ্ট বুধবার রাতে ওই প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক বাদী হয়ে শেরপুর থানা একটি অভিযোগ দায়ের করেছে।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার সীমাবাড়ী ইউনিয়নের বেতগাড়ী গ্রামের নার্গিস জালাল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গত পহেলা আগষ্ট সরকরির ছুটি থাকায় রাতে স্কুল গেটের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে এবং অফিস কক্ষে রাখা চারটি ষ্টীলের আলমারীর তালা ভেঙ্গে ২টি ল্যাপটপ, রাউটার, ব্যাগ চুরি করে নিয়ে যায় এবং আলমারিতে রাখা বিভিন্ন প্রয়োজনীয় কাগজপত্র তছনছসহ নষ্ট করে ফেলে যায়। চুরি হওয়া মালামালের আনুমানিক মূল্য ১ লক্ষ ২০ বিশ হাজার টাকা বলে অভিযোগ উল্লেখ করা যায়।

এ বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক মহিদুল ইসলাম বাচ্চু বলেন, গত ৩১ জুলাই প্রতিদিনের ন্যায় বিকাল সাড়ে ৪টার দিকে স্কুল বন্ধ করে বাড়িতে যাই। ১ আগষ্ট মঙ্গলবার সরকারি ছুটি থাকায় পরের দিন ২ আগষ্ট বুধবার সকাল ৯টার দিকে স্কুলে এসে দেখতে পাই। গেটের তালা ভেঙ্গে অফিস কক্ষে প্রবেশ করে অফিসে রাখা ষ্টীলের আলমারি ভেঙ্গে ২টি ল্যাপটপ, রাউটার, ব্যাগ দুর্বৃত্তরা চুরি করে নিয়ে যায়।

উপজেলা শিক্ষা অফিসার মো. কামরুল হাসান বলেন, বিষয়টি তদন্তর জন্য ঘটনারস্থলে অফিসার পাঠিয়ে ছিলাম। দুই একদিনের মধ্যে তদন্ত রিপোর্ট পাবো। যেহেতু সরকারি সম্পদ যাহার হেফাজত থেকে হারানো বা চুরি হয়েছে গেলে সে ধায়ভার তাকেই নিতে হবে বলে মন্তব্য করেন ওই কর্মকর্তা।

এ বিষয়ে শেরপুর থানার অফিসার ইনচার্জ ওসি বাবু কুমার সাহা বলেন, অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।