বিএনপির সমাবেশ ঘিরে সতর্ক অবস্থানে পুলিশ

0
117

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে কঠোর নিরাপত্তাব্যবস্থা নিয়েছে পুলিশ। সোমবার (৩১ জুলাই) দুপুর ৩ টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বিএনপির সমাবেশ চলবে।

এদিন দুপুর ১২টা থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে আসতে শুরু করেন বিএনপির নেতাকর্মীরা। এর আগে সকালেই সেখানে তিনটি পিকআপ ভ্যানে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়।

সমাবেশকে ঘিরে যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশে বিপুল সংখ্যক পুলিশ সদস্য অবস্থান নিয়েছেন। মৎস্য ভবন এলাকা, ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউশন, শাহবাগ ও টিএসসি এলাকায় পুলিশের অবস্থান লক্ষ্য করা গেছে। এর মধ্যে মৎস্য ভবন এলাকায় পুলিশের কয়েকটি সাঁজোয়া যান দেখা গেছে।

ডিএমপির রমনা বিভাগের উপকমিশনার (ডিসি) মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, বিএনপির সমাবেশ ঘিরে তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। সোহরাওয়ার্দী উদ্যানের আশপাশে পর্যাপ্তসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে। পাশাপাশি সাদাপোশাকেও পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন। এখানে তৃতীয় পক্ষ যেন সুযোগ নিতে না পারে, সে বিষয়েও পুলিশ সতর্ক রয়েছে।

এর আগে, নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে চেয়েছিল বিএনপি। কিন্তু পুলিশের পক্ষ থেকে তাদের সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার পরামর্শ দেওয়া হলে স্থান পরিবর্তন করে দলটি। এদিন সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।