কুষ্টিয়ার কাঞ্চনপুরে হাডুডু খেলা অনুষ্ঠিত

0
182

কুষ্টিয়া প্রতিনিধি: প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গঠনে’ যুব সমাজকে খেলাধুলার প্রতি আগ্রহ সৃষ্টির লক্ষে’ গ্রাম বাংলার ঐতিহ্যবাহী হাডুডু খেলা ধরে রাখতে কুষ্টিয়ার কাঞ্চনপুর ইউনিয়নের যুব সমাজ হাডুডু খেলার আয়োজন করে।

শুক্রবার (২৮ জুলাই) বিকেল ৫টার দিকে কাঞ্চনপুর রাতুলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে খেলা অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সদর উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একরামুল হক এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক।
সার্বিক পরিচালনা করেন সদর উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক আব্দুল কাদের, ও কুষ্টিয়া সদর উপজেলা কৃষক লীগের সদস্য সাইদুল ইসলাম।

এতে বিশেষ অতিথি ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফারুক আহমেদ খোকন, উজানগ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছানোয়ার হোসেন মোল্লা সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ। খেলা অনুষ্ঠানে রেফারির দায়িত্ব পালন করেন যুব উন্নয়ন কর্মকর্তা রুহুল আমিন।

গ্রাম বাংলার ঐতিহ্য প্রীতি এই হাডুডু খেলায় অংশ গ্রহন করে কাঞ্চনপুর ও চরপাড়ার খেলোয়াড়। ৪০মিনিটের খেলা শেষে বিজয়ী হয় চরপাড়ার খেলোয়াড়। পুরুস্কার হিসেবে একটি ছাগল খেলোয়াড়দের হাতে তুলে দেন। এবং সেরা খেলোয়াড়কে পুরুস্কৃত করেন সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল হক ও উজান গ্রাম ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ছানোয়ার হোসেন মোল্লা।