মাত্র দুই বছরেই আজকের পত্রিকা পাঠকের হৃদয় জয় করেছে: আলোচনা সভায় বক্তারা

0
82

স্টাফ রিপোর্টার: ‘মাত্র দুই বছরেই আজকের পত্রিকা পাঠকের হৃদয় জয় করেছে। মানুষের দুঃখ-দূর্দশার কথা যেমন তুলে ধরেছে, ঠিক তেমনি হাসি-আনন্দের কথা, ইতিহাস-ঐতিহ্যের কথা তুলে ধরছে। আজকের পত্রিকায় প্রকাশিত রাজনৈতিক প্রতিবেদনগুলো মানুষকে সঠিক সিদ্ধান্ত নিতেও আগামীদিনে সহায়তা করবে।’

বৃহস্পতিবার বেলা ১১টায় আজকের পত্রিকার ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দিনাজপুর প্রেসক্লাবে র‍্যালী, আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়।

আজকের পত্রিকার দিনাজপুর প্রতিনিধি আনিসুল হক জুয়েলের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান ও জাতীয় পার্টির সভাপতি দেলওয়ার হোসেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত থেকে বক্তব্য রাখেন দিনাজপুর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী
দুলাল, সিনিয়র তথ্য অফিসার রুস্তম আলী, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আলহাজ্ব ওয়াহেদুল আলম আর্টিস্ট, সাধারণ সম্পাদক শাহীন হোসেন, প্রেসক্লাবের সভাপতি নুরুল হুদা দুলাল, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক রুবেল হোসেন, কোতয়ালী থানার অফিসার(তদন্ত) গোলাম মাওলা শাহ, প্রথম আলোর প্রতিনিধি শৈশব রাজু, কালের কন্ঠের জেলা প্রতিনিধি এমদাদুল হক মিলন, এডাবের জেলা সভাপতি মোজাফ্ফর হোসেন। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, এনটিভির সাবেক স্টাফ রিপোর্টার প্রমথেশ শীল, পূণর্ভবা পলিটেকনিক ইনস্টিটিউটের চেয়ারম্যান মোঃ মাসুদ রানা, তরুণ সমাজকর্মী মুকিত হায়দার শিপন, সাংবাদিক ইউনিয়নের সাবেক দপ্তর সম্পাদক ইমরুল কায়েস রূপম, দৈনিক নবচেতনার জেলা প্রতিনিধি আব্দুস সাত্তার, আজকের পত্রিকার বিরামপুর প্রতিনিধি মাহমুদুল হাসান মানিক, নবাবগঞ্জ প্রতিনিধি আতিকুল ইসলাম চৌধুরী, ফুলবাড়ি উপজেলা প্রতিনিধি মেহেদী হাসান, বীরগঞ্জ প্রতিনিধি নাজমুল ইসলাম মিলন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন দীপ্ত টিভির জেলা প্রতিনিধি সুলতান মাহমুদ।

এসময় বক্তারা আরও বলেন, সংবাদপত্রকে সমাজের দর্পন বলা হয়। আজকের পত্রিকা খুব কম সময়ের মধ্যে সমাজের খাটি প্রতিবিম্ব হিসেবে সারাদেশে একটি শক্তিশালী ভিত তৈরী করতে সমর্থ হয়েছে। কী শহর, কী গ্রাম মুদিখানার দোকান থেকে শিক্ষা প্রতিষ্ঠান সবখানে পৌছতে সক্ষম হয়েছে আজকের পত্রিকা। দক্ষ ও চৌকষ ব্যবস্থাপনার মধ্য দিয়ে পত্রিকাটি এগিয়ে যাচ্ছে এটিই তার প্রমান। তথ্য-প্রযুক্তির যুগে গণ-মাধ্যমের ধরণ বদলেছে, সংখ্যা বেড়েছে, তারপরেও ছাপা কাগজের যে আবেদন তা ফুরিয়ে যায়নি। এবং সময়ের সাথে প্রথম দিনের মতো আজকের পত্রিকা মানুষের কথা ব্যক্ত করে যাবে এই কথা প্রত্যাশা ব্যক্ত করেন বক্তারা। পরে একটি বর্ণ্যাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিণ করে।