কুষ্টিয়ায় জেলা আওয়ামী লীগের উদ্যোগে সজীব ওয়াজেদ জয়’র জন্মদিন উদযাপন

0
159

কুষ্টিয়া প্রতিনিধি: বঙ্গবন্ধুর দোহিত্র, প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় এর ৫৩তম জন্মদিন উপলক্ষ্যে কুষ্টিয়া জেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭জুলাই) কুষ্টিয়ায় আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভায় সভাপতিত্ব করেন, কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সদর উদ্দিন খান।
অনুষ্ঠান পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আজগর আলী।

এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ এ এফ এম আমিনুল হক রতন, যুগ্ম সাধারণ সম্পাদক বাবু স্বপন কুমার ঘোষ। সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আ স ম আক্তারুজ্জামান মাসুম, শহর আওয়ামী লীগের সভাপতি তাইজাল আলী খান, জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক ইকবাল মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এ্যাড. হাসানুল আসকর হাসু, দপ্তর সম্পাদক হাজী তরিকুল ইসলাম মানিক, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মমীনুর রহমান মোমিজ, শ্রম বিষয়ক সম্পাদক গোলাম মোস্তফা ও সদস্য হাবিবুল হক পুলক।

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি জেবুন নিসা সবুজ, মহিলা সম্পাদিকা এ্যাড. শিলা বসু, জেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি ইয়াসির আরাফাত তুষার, জেলা ছাত্র লীগের সাবেক সভাপতি আলী মুর্তজা খসরু সহ দলীয় অঙ্গ সহযোগী নেতৃবৃন্দ।

আলোচনা সভায় আলহাজ্ব সদর উদ্দিন খান বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের দৌহিত্র এবং সফল প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুযোগ্য পুত্র সজীব ওয়াজেদ জয় এর আজ শুভ জন্মদিন। ১৯৭১ সালের এই দিনে বাঙালি জাতির মহাসংগ্রামের মধ্যে সম্ভাবনার সোপানে অগ্নিগর্ভ দিনে জন্মগ্রহণ করেন তিনি। সকল প্রতিকূলতা ও বাধা-বিপত্তি জয় করে সজীব ওয়াজেদ জয় বিদেশ থেকে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়েছেন। সু-শিক্ষায় শিক্ষিত হয়েও কোনো মোহ তাকে আচ্ছন্ন করতে পারেনি। তার লব্ধ জ্ঞান বাঙালি জাতির সমৃদ্ধির জন্য বিলিয়ে দিয়েছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু ও তার কন্যার স্বপ্নকে বাস্তবে রূপ দিতে সজীব ওয়াজেদ জয় নিয়ত বিকাশমান প্রযুক্তির সহায়তায় সম্ভাবনার নবতর দিগন্ত উন্মোচন করেছেন, দেখিয়েছেন বিস্ময়কর সাফল্য, কোটি তরুণের হৃদয়ে নব প্রাণের সঞ্চার ঘটিয়ে স্বপ্নভায়ের বীজ বপন করেছেন।

তিনি আরো বলেন, ২০০৭ সালে সজীব ওয়াজেদ জয় ২৫০ তরুণ বিশ্বনেতার মধ্যে অন্যতম একজন হিসেবে বিবেচিত হন। সজীব ওয়াজেদ জয় প্রযুক্তির উৎকর্ষের এই যুগে নতুন প্রজন্মকে বিশ্বমানের নাগরিক হিসেবে গড়ে তুলতে ডিজিটাল বাংলাদেশ প্রতিষ্ঠার মধ্য দিয়ে বাংলাদেশকে এক অনন্য উচ্চতায় অভিষিক্ত করেছেন।

বক্তৃতায় আজগর আলী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবিসংবাদিত নেতৃত্বে দীর্ঘ স্বাধীনতা সংগ্রাম ও মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে আমরা রাজনৈতিক মুক্তি অর্জন করেছি। আর আজ বঙ্গবন্ধুর দোহিত্র সজীব ওয়াজেদ জয় তরুণ প্রজন্মকে চতুর্থ শিল্প বিপ্লবের জন্য প্রস্তুত করতে এবং এর সম্ভবনাকে কাজে লাগানোর ক্ষেত্রে সুপরিকল্পিতভাবে নেতৃত্ব নিয়ে যাচ্ছেন।

তিনি আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মহান আদর্শে অনুপ্রাণিত হয়ে তারই কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ উন্নত অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে। তেমনি ভাবে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা দেশের মানুষের উন্নয়ন ও কল্যাণের চিন্তা করছেন এবং তা বাস্তবায়নে নিরবে-নিভৃতে কাজ করে যাচ্ছেন। দেশের উন্নয়ন অগ্রযাত্রা অব্যাহত রাখতে সকল অপশক্তিকে মোকাবেলা করে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। সকল নেতাকর্মীকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহব্বান জানান তিনি। তিনি আরো বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে পুনরায় আওয়ামী লীগ ক্ষমতায় আসবে। বিএনপি যে মিথ্যাচার করছে তাতে কোন লাভ হবে না। সরকারের উন্নয়ন দেখে আগামী নির্বাচনে জনগন নৌকায় ভোট দিবে।

উল্লেখ, দেশপ্রেমিক কর্মবীর সজীব ওয়াজেদ জয় এর শুভ জন্মদিন উপলক্ষ্যে দোয়া প্রার্থনা এবং পরম করুণাময়ের নিকট তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করা হয়। পরে কেক কেটে জন্মদিন উদযাপন করা হয়।