আওয়ামী লীগ-বিএনপির সমাবেশ ঘিরে সতর্ক আইনশৃঙ্খলা বাহিনী

0
112

নানা নাটকীয়তা শেষে শুক্রবার রাজধানীতে বড় কর্মসূচি করতে যাচ্ছে আওয়ামী লীগ ও বিএনপিসহ বেশ কয়েকটি রাজনৈতিক দল। সমাবেশ ও পাল্টা সমাবেশ ঘিরে হঠাৎ উত্তপ্ত হয়ে উঠছে রাজনীতির মাঠ। যেকোনো পরিস্থিতি সামাল দিতে সতর্ক অবস্থায় রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

বর্তমান পরিস্থিতি বিবেচনায় নিয়ে রাজধানীর বিভিন্ন জায়গায় চেকপোস্ট বসিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। র‍্যাবের একাধিক দল ঢাকার বিভিন্ন এলাকায় টহল দিচ্ছে।

র‍্যাব-৪ এর সহকারী পরিচালক এএসপি মাজহারুল ইসলাম বলেন, সার্বিক আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে বিশেষ রোবাস্ট পেট্রোল ও চেকপোস্ট মোতায়েন জোরদার করা হয়েছে।

তিনি বলেন, সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযান, খুন, চাঁদাবাজি, ডাকাতি ও ছিনতাই চক্রের সঙ্গে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেপ্তারে সক্রিয় রয়েছে র‍্যাব। পাশাপাশি বিভিন্ন সেবা ও কল্যাণমূলক কাজের মাধ্যমে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে তৎপরতা অব্যাহত রয়েছে। একইসঙ্গে অপরাধীদের ঠেকাতে ও জনগণের নিরাপত্তার জন্য রোবাস্ট পেট্রোলসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে চেকপোস্ট মোতায়েন করে তল্লাশি চালানো হচ্ছে।যেকোনো পরিস্থিতি মোকাবিলায় র‌্যাব-৪ এর এ ধরনের কার্যক্রম অব্যাহত থাকবে।