ঝালকাঠিতে দুর্ঘটনা: সেই বাসের চালক গ্রেপ্তার

0
153

ঝালকাঠি সদর উপজেলার ছত্রকান্দা এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী বাস পুকুরে পড়ে ১৭ জন নিহতের ঘটনায় বাসের চালক মোহন খানকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

মঙ্গলবার দিবাগত রাতে গাজিপুর থেকে তাকে গ্রেপ্তার করা হয় বলে জানিয়েছে র‍্যাব। র‍্যাবের পাঠানো এক খুদে বার্তা থেকে এ তথ্য জানা যায়। এ বিষয়ে বিস্তারিত বুধবার দুপুরে সংবাদ সম্মেলন করে জানানো হবে।

শনিবার (২২ জুলাই) সকাল সাড়ে ৯টার দিকে বাশার স্মৃতি পরিবহন (ঢাকা মেট্রো-ব-১৪-৬৫৪৯) নামে বাসটি অতিরিক্ত যাত্রী নিয়ে ভান্ডারিয়া বাস স্ট্যান্ড হতে বরিশালের উদ্দেশে ছেড়ে আসে। বাসটি ঝালকাঠি মালিক সমিতির। পথে ছাত্রকান্দা নামক স্থানের গাবখান ধানসিঁড়ি ইউনিয়ন পরিষদের উত্তর পাশে পৌঁছালে নিয়ন্ত্রন হারিয়ে পুকুরে পড়ে যায়। এঘটনায় ১৭ জন নিহত ও অন্তত ৩০ জন আহত হয়।

ওইদিনই মৃত ব্যক্তিদের সুরতাল রির্পোট তৈরি করে স্বজনের হস্তান্তর করা হয়। এ ঘটনায় হতাহতদের পরিবার থেকে মামলা না করলে পুলিশ বাদি হয়ে মামলা করে। এতে সুপারে ভাইজার ফয়সাল ছাড়াও বাসটির চালক এবং সহকারীকে আসামি করা হয়েছে। মামলার একদিন পর সোমবার বিকেল পৌনে ৫টায় বরিশাল র‌্যাব-৮ এর একটি দল ঝালকাঠির রাজাপুর এলাকা থেকে বাসের সুপারভাইজার মিজান ওরফে ফয়সালকে গ্রেপ্তার করে। তবে এ ঘটনার পর থেকেই চালক পলাতক ছিল।