কুষ্টিয়া ইবি থানা প্রেসক্লাবের উদ্যোগে বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত

0
143

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার ইবি থানা প্রেসক্লাবের উদ্যোগে ‘বৃক্ষমেলা প্রকৃতি-প্রতিবেশ, আগামী প্রজন্মের টেকসই বাংলাদেশ’ স্লোগানে বৃক্ষরোপণ ও বিতরণ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (২১জুলাই) সকাল ১০টার দিকে সদর উপজেলার উজানগ্রাম ইউনিয়ন পরিষদের হলরুমে ইবি থানা প্রেসক্লাবের সভাপতি রাজ্জাক মাহমুদ রাজ এর সভাপতিত্বে এ কর্মসূচির উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা। এসময় বিভিন্ন জাতের ফলজ, বনজ ও ভেষজ গাছের চারা রোপণ ও বিতরন করা হয়।

প্রধান অতিথির বক্তব্য আতাউর রহমান আতা বলেন, বৈশ্বিক উষ্ণতা প্রতিরোধে সদর উপজেলাকে সবুজে শোভিত করতে এবং বাংলাদেশের পরিবেশ রক্ষায় গাছের চারা রোপণের উপর গুরুত্বারোপ করতে হবে। সেই সঙ্গে গ্রামের কোন পতিত জমি ফেলে না রেখে গাছ লাগাতে ও গাছের যত্ন নিতে সবাইকে আহবান জানান তিনি।

এ সময় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক রেজাউল হক, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইবি থানার অফিসার ইনচার্জ আননূর যায়েদ, কুষ্টিয়া রিপোর্টারস ক্লাবের সভাপতি ডাঃ গোলাম মওলা, উজানগ্রাম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছানোয়ার হোসেন মোল্লা, উজানগ্রাম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক, কুষ্টিয়া জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান জহুরুল ইসলাম সহ স্থানীয় অনেকেই। অনুষ্ঠানে পরিচালনা করেন ইবি থানা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাসুম রহমান। এবং সমাপনী বক্তব্য দেন প্রেসক্লাবের সহ-সভাপতি রেজা আহাম্মেদ জয়। সার্বিক ভাবে দায়িত্ব পালন করেন, প্রেসক্লাবের সকল সাংবাদিকবৃন্দ।