চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ২ কেজি হেরোইন ও ৭,৫০০ পিস ইয়াবা জব্দ

0
143

ফেরদৌস সিহানুক (শান্ত) চাঁপাইনবাবগঞ্জঃ চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ উপজেলার শাহাবাজপুর ইউনিয়নের নামোচকপাড়া গ্রামের জামতলা ঘাট নামক মাঠের ভিতর পাট ক্ষেতে থেকে মালিকবিহীন ০২ কেজি হেরোইন ও ৭,৫০০ পিস ইয়াবা জদ্ব ৫৯ বিজিবি’র একটি টহল দল।

৫৯ বিজিবি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায় নিজস্ব গোয়েন্দা সূত্রে জানা যে, গতকাল সোমবার ( ১৭ জুলাই) রাত ০৯টা থেকে ১১টার মধ্যে চকপাড়া বিওপির দায়িত্বপূর্ন এলাকা দিয়ে চোরাকারবারী ভারত থেকে বাংলাদেশের অভ্যন্তরে বিপুল পরিমান হেরোইন এবং ইয়াবা পাচার হওয়ার সম্ভাবনা রয়েছে।

এপ্রেক্ষিতে ৫৯ বিজিবি’র ব্যাটালিয়নের নায়েব সুবেদার ধীরেন্দ্রনাথ সরকার এর নেতৃত্বে একটি বিশেষ টহল দল চকপাড়া বিওপির দায়িত্বপূর্ণ এলাকার সীমান্ত পিলার ১৮৩/৪ এস হতে ১০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানাধীন শাহাবাজপুর ইউনিয়নের নামোচকপাড়া গ্রামের জামতলা ঘাট নামক স্থানে মাঠের ভিতর পাট ক্ষেতে ওঁৎ পেতে থাকে।

পরবর্তীতে আনুমানিক রাত সাড়ে ১০টার সময় ০৩ জন চোরাকারবারী ব্যাগ নিয়ে ভারত হতে বাংলাদেশে প্রবেশের সময় বিজিবি টহল দল চোরাকারবারীকে চ্যালেঞ্জ করে ধাওয়া করলে একটি ব্যাগ ফেলে ভারতের অভ্যন্তরে পালিয়ে যায়। অতঃপর বিজিবি টহল দল ফেলে যাওয়া ব্যাগ তল্লাশী করে মালিকবিহীন ০২ কেজি ভারতীয় হেরোইন এবং ৭,৫০০ পিস ইয়াবা জদ্ব করতে সক্ষম হয় বিজিবি টহল দল। আটককৃত মাদক শিবগঞ্জ থানায় জমা দেয়ার হয়।

এ ব্যাপারে রহনপুর ব্যাটালিয়ন (৫৯ বিজিবি) এর অধিনায়ক লেঃ কর্নেল গোলাম কিবরিয়া বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।