জাতীয়করণের দাবিতে স্কুলে তালা

0
129

ইসমাইল হোসেন, পোরশা নওগাঁ: ১৬ই জুলাই২০২৩ তারিখ থেকে পোরশা উপজেলার মাধ্যমিক শিক্ষক সমিতি সংগঠন কেন্দ্রীয় কমিটির নির্দেশনা বেসরকারি শিক্ষকদের জাতীয়করণের দাবিতে উপজেলার সকল মাধ্যমিক বিদ্যালয়ে তালা ঝুলিয়েছেন।

ঢাকার কেন্দ্রীয় শিক্ষক সংগঠনের নেতৃবৃন্দের আহবানে জাতীয়করণের দাবিতে সকল শিক্ষক সংগঠন একত্রিত হয়ে দাবি আদায় না হওয়া পর্যন্ত স্কুলের তালা দেওয়ার আহবান জানিয়েছেন। উক্ত নির্দেশনা মোতাবেক নওগাঁ জেলার মাধ্যমিক শিক্ষক সমিতির নেতৃবৃন্দ ১৫ তারিখে জুন মিটিংয়ে শিক্ষাপ্রতিষ্ঠানের পাঠদান বন্ধ রেখে শ্রেণীকক্ষে তারা ঝোলানোর আহ্বান জানান।

উপজেলার কয়েকটি স্কুল ঘুরে দেখা যায় শিক্ষকেরা ক্লাস বর্জন করে এক ঘন্টা দুই ঘন্টা অবস্থান করে ছাত্রদের ছুটি দিয়েছেন।

শিক্ষক সমিতির সভাপতি একরামুল হকের কাছে জানতে চাইলে জাতীয়করণ না করা পর্যন্ত আমরা ক্লাসে ফিরে যাব না বলে প্রত্যয় ব্যক্ত করেন।

আজ এই তালা ঝুলানো কার্যক্রম ২ দিন অতিবাহিত হয়ে গেল। নাম প্রকাশ না করার শর্তে এক শিক্ষক বলেন প্রধানমন্ত্রী আমাদের দাবিদাওয়া মেনে নিলেই আমরা এ আন্দোলন থেকে ফিরে যাব।

তিনি আরো বলেন আমরা কি অপরাধ করেছি প্রায় ৯৯ ভাগ আমরা সরকারের সকল আদেশ মেনে পাট দান করে যাচ্ছি। তাছাড়া বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের যে আয় সরকার যদি এগুলো হাতে নেই তাহলে জাতীয়করণে যা খরচ হবে তা থেকেও আরো উদ্বৃত্ত থাকবে তাহলে কেন এত সরকারি এবং বেসরকারি দের মধ্যে বৈষম্য।
এই বৈষম্য দূর করে সরকারের কাছে জাতীয়করণের দাবি নিয়ে তারা রাজপথে নেমেছে।