মানিকগঞ্জে ভোক্তা অধিকার ও সংরক্ষণ এর অভিযান ও জরিমানা

0
212

মোহাম্মদ জহিরুল ইসলাম, মানিকগঞ্জ জেলা প্রতিনিধি : দ্রবমূল্যের দাম নিয়ন্ত্রণে মানিকগঞ্জ জেলারব হরিরামপুরের ঝিটকা বাজারে অভিযান চালিয়ে ৪ ব্যবসায়ীকে ১১,৫০০ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বৃহস্পতিবার (৬ জুলাই) সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মানিকগঞ্জ জেলা শাখার সহকারী পরিচালক আসাদুজ্জামান রুমেল।

অভিযানে ঝিটকা বাজারে সারের মূল্যষষ তালিকা না থাকায় ভোক্তা অধিকার আইন অনুযায়ী ‘বিশ্বাস ট্রেডার্সকে’ ২৫০০ টাকা এবং পণ্যের নির্ধারিত মূল্য তালিকা না থাকায় ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রয়ের অপরাধে ‘বিসমিল্লাহ স্টোর-১’ কে ২০০০ টাকা ও ‘বিসমিল্লাহ স্টোর-২’ কে ২০০০ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও মেয়াদোত্তীর্ণ ঔষধ সংরক্ষণ করার অপরাধে ডা লুৎফর রহমান ডায়াগস্টিক সেন্টাররে ফার্মেসীকে ৫০০০ টাকা জরিমানা করা হয়েছে।তবে এ সময় অনেক ছোট বড় ফার্মেসী বন্ধ করে পালিয়ে যায়।

অভিযানে ঝিটকা বাজারের কাঁচা মরিচের আড়ৎ মনিটরিং ও ব্যবসায়ীদের নির্ধারিত মূল্যে পণ্য বিক্রয়ের নির্দেশনা প্রদান করা হয়।

জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক আসাদুজ্জামান রুমেল বলেন, অতিরিক্ত দামে কাঁচা মরিচ বিক্রি ও পণ্যের মূল্যতালিকা প্রদর্শন না করায় এর আগেও অভিযান পরিচালনা করা হয়েছে। আজও অভিযান পরিচালিত হচ্ছে। জনস্বার্থে আমাদের এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে হরিরামপুর উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর আতোয়ার রহমান ও আনসার ব্যাটিলিয়নের সদস্যসহ গণমাধ্যম কর্মীগণ উপস্থিত ছিলেন।