মুন্সীগঞ্জে হত্যা মামলায় ৮ জনের যাবজ্জীবন কারাদণ্ড

0
552

আবু সাঈদ দেওয়ান সৌরভ, মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জে ছয় বছর আগে সোহেল প্রধান নামে এক ডিস লাইন ব্যবসায়ীকে হত্যার দায়ে আট জনকে যাবজ্জীবন কারাদন্ড এবং প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদন্ড দিয়েছে আদালত।

এছাড়া একই মামলায় অভিযোগ প্রমাণিত না হওয়ায় অপর ১২ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। বুধবার (২১ জুন) দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৩ এর বিচারক মাসুদ করিম এ রায় ঘোষণা করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর মাহবুবুর রহমান বিষয়টি নিশ্চিত করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলো– কামাল মোল্লা, জালাল মোল্লা, বিল্লাল মোল্লা, হারুন মোল্লা, মহসিন মোল্লা, আমির হোসেন, জাকির হোসেন, জাবের হোসেন। তাদের মধ্যে আমির হোসেন, জাকির হোসেন, জাবের হোসেন পলাতক।

মামলার তথ্য সূত্রে জানা যায়, নিহত সোহেল প্রধান (২৬) মুন্সীগঞ্জের গজারিয়া উপজেলার টেংগারচর গ্রামের নাছির উদ্দিন প্রধানের ছেলে। পূর্ব শত্রুতার কারণে পরিকল্পিতভাবে খুন করার উদ্দেশ্যে ঢাকার মিরপুর ১ নম্বর গোলচত্বর থেকে ২০১৭ সালের ৫ মে রাত ৯টার দিকে সোহেলকে অপহরন করে আসামিরা। এ সময় তারা গামছা দিয়ে সোহেলের মুখ বেঁধে একটি সাদা গাড়িতে গজারিয়ার টেংগারচর গ্রামে আসামি কামাল মোল্লার বাড়ির সামনে নিয়ে যায়। এরপর তাকে গাড়ি থেকে নামিয়ে পাশের একটি ভুট্টা ক্ষেতের ভেতরে নিয়ে দেশীয় অস্ত্র দিয়ে আঘাত করে। পরে সোহেল প্রধানকে সিএনজিতে করে নিয়ে যাওয়ার সময় পথে টহল পুলিশের গাড়ির আওয়াজ পেয়ে আসামিরা তড়িঘড়ি করে গুরুতর আহত সোহেলকে গজারিয়ার জামালদি ব্রাক অফিসের পাশে ফেলে দিয়ে পালিয়ে যায়। টহলরত পুলিশ সোহেলকে উদ্ধার করে গজারিয়া উপজেলার ভবেরচর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

পরে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিক্যালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। ঢাকা মেডিক্যালে নেওয়ার পথে সোহেল তার ভাইসহ আত্মীয়স্বজনদের কাছে আসামিদের নাম ও ঘটনা বলে যায়।

এ ঘটনায় সোহেলের মা সুফিয়া বেগম বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে গজারিয়া থানায় মামলা দায়ের করেন। আসামিদের মধ্যে তিন জন আদালতে স্বেচ্ছায় দোষ স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়।