সুন্দরগঞ্জে বজ্রপাতে দোকান পুড়ে ছাই

0
142

ছাদেকুল ইসলাম রুবেল,গাইবান্ধাঃ গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় মশিউর রহমান নামের এক ব্যবসায়ীর গলামালের দোকান বজ্রপাতে পুড়ে ছাই হয়ে গেছে। এতে প্রায় ১০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে তার দাবি। বিভিন্ন এনজিও থেকে লোন নিয়ে এই ব্যবসা করছিলেন মশিউর।

বৃহস্পতিবার (১৫ জুন) সন্ধ্যার দিকে উপজেলার বাজারপাড়া এলাকার বালার ছিঁড়া মোড়ের মশিউর রহমানের গলামালের দোকান বজ্রপাতে পুড়ে যায়।

শুক্রবার (১৬ জুন) সুন্দরগঞ্জ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মাসুদুর রহমান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আলিফ মন্ডল ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতিদিনের ন্যায় বৃহস্পতিবার বিকেলে দোকান খুলে বেচাকেনা করছিলেন ভাই ভাই ট্রেডার্সের মালিক মশিউর রহমান । এরই মধ্যে হঠাৎ আকাশে মেঘ-বাতাস দেখে দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। এরপর সন্ধ্যার দিকে বজ্রপাতে তার দোকানে আগুন লেগে যায়। মুহূর্তে স্থানীয় লোকজন ও সুন্দরগঞ্জ ফায়ার সার্ভিসের দল আগুন নেভানোর চেষ্টা করেন। এরই মধ্যে পুরো দোকানটি ভস্মীভূত হয়।

ক্ষতিগ্রস্ত মশিউর রহমান বলেন, বেসরকারি সংস্থা ব্র্যাক, গ্রামীণ ব্যাংক ও এনআরবিসি ব্যাংক থেকে লোন নিয়ে আমি ইফাদ গ্রুপ ও প্রাইম কসমেটিকস (টিকে গ্রুপ) ডিলারশিপ নিয়ে ব্যবসা করে আসছিলাম। এতে আমার ৭ সদস্যের পরিবারের সংসার চলছিল। কিন্ত হঠাৎ বজ্রপাতে আমার দোকান পুড়ে যাওয়া আমি এখন দিশেহারা। দোকানে প্রায় ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।

প্রতিষ্ঠানটি বজ্রপাতে পুড়ে যাওয়ার ঘটনাটি সত্যতা স্বীকার করে সুন্দরগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আলিফ মন্ডল বলেন, খবর পেয়ে আজ ঘটনাস্থল পরিদর্শন করেছি। এসময় ঢেউটিন ও নগদ টাকা দিয়ে মশিউরকে সহায়তা প্রদান করা হয়।