শ্রীনগরের আকর্ষণ বিক্রম রাজা

0
244

শ্রীনগর (মুন্সীগঞ্জ) প্রতিনিধি: শ্রীনগরে ফ্রিজিয়ান জাতের বিশাল দেহের অধিকারী বিক্রম রাজা নামক ষাড় গরুটি দেখতে এলাকাবাসী ভিড় জমাচ্ছেন। কালো রংয়ের বিক্রম রাজার বয়স এখন ৪ বছর। এর উচ্চতা প্রায় ৫ ফুট ও দৈর্ঘ ১০ ফুট। উপজেলার কুকুটিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের টুনিয়ামান্দ্রা গ্রামের কৃষক মো. সেকান্দার খানের পুত্র আলম খান ও তার পরিবার বিক্রম রাজাকে পরম যতেœ লালন-পালন করেছেন। আসন্ন কুরবানির ঈদকে সামনে রেখে প্রায় ১৫শ’ কেজি ওজনের বিক্রম রাজাকে বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন খামারী।

খামারী আলম খান বলেন, নিজস্ব পালের ফ্রিজিয়ান জাতের ষাড়টি ঈদুল আযহা উপলক্ষে বিক্রি করা হবে।

উপজেলায় অনুষ্ঠিত পশু প্রদর্শনী মেলায় বিক্রম রাজা শ্রেষ্ঠ পশুর খেতাব অর্জন করেছে। কাঁচা ঘাস ও দানাদার ভেজালমুক্ত শুকনা খাবারের দেওয়ার মাধ্যমে বিক্রম রাজাকে লালন-পালন করছি।

খামারী আলম খান কুরবানির ঈদ উপলক্ষে প্রাথমিকভাবে বিক্রম রাজার দাম হাকাচ্ছেন ৮ লাখ টাকা। তবে আগ্রহী ক্রেতাদের সঙ্গে আলোচনার সুযোগ আছে বলেও জানান তিনি।

খোঁজ নিয়ে জানা যায়, আলম খানের খামারে বিভিন্ন জাতের মোট ৭টি ষাড় গরু আসন্ন ঈদ উপলক্ষে বিক্রির জন্য প্রস্তুত করা হয়েছে। এলাকাবাসীর কাছে খামারটির মূল আগ্রহের কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে বিক্রম রাজাকে ঘিরে। এরই মধ্যে প্রতিদিন বিক্রম রাজাকে দেখতে খামারটিতে স্থানীয়রা ভিড় জমাচ্ছেন।