নিখোঁজের দুই দিনপর ঢাবি ছাত্রের মরদেহ উদ্ধার

0
138

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার গড়াই নদে বন্ধুদের সঙ্গে গোসলে নেমে নিখোঁজ হওয়ার ৪৪ ঘণ্টা পর ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তানভীর আহমেদ (২৩) এর মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস টিম। নিখোঁজের স্থান থেকে প্রায় ১৫০ মিটার দক্ষিণে পানির নিচ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়।

বুধবার (১৪ জুন) বেলা সাড়ে ১১টার দিকে তার মরদেহ উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন কুষ্টিয়া ফায়ার সার্ভিস সহকারী পরিচলক জানে আলম। এর আগে সোমবার (১২ জুন) বিকাল পৌনে ৪টার দিকে কুমারখালী উপজেলার লাহিনীপাড়ার গড়াই রেলসেতু এলাকায় এ ঘটনা ঘটে। তানভীর বরগুনা সদর উপজেলার চরকগাছিয়া গ্রামের আব্দুল মালেকের ছেলে। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র।

তারা বাবা আব্দুল মালেক বরগুনা সরকারি কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক। ফায়ার সার্ভিস ও পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ফার্মেসি বিভাগের ১৩ জন ছাত্র একটি মাইক্রোবাসে করে মেহেরপুর ও কুষ্টিয়ার বিভিন্ন পর্যটন এলাকায় ঘুরতে আসেন। তারা প্রথমে মেহেরপুরের মুজিবনগরে যান। সেখান থেকে যান কুষ্টিয়ায় ফকির লালন শাহের আখড়াবাড়িতে। এরপর বিকেলে কুমারখালী লাহিনীপাড়া এলাকায় গড়াই নদে রেলসেতুর নিচে নামেন ওই তিন বন্ধু।

তারা সাঁতরে গড়াই নদ পার হওয়ার চেষ্টা করেন। এ সময় দুই বন্ধু তীরে উঠতে পারলেও তানভীর পানির স্রোতে তলিয়ে যান। খবর পেয়ে কুমারখালী, কুষ্টিয়া ও খুলনা ফায়ার সার্ভিসের তিন ইউনিটের কর্মীরা উদ্ধার অভিযান শুরু করেন। নিখোঁজের ৪৪ ঘণ্টা পরে তার মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস।

কুষ্টিয়া ফায়ার সার্ভিস সহকারী পরিচলক জানে আলম বলেন, নদীতে নিখোঁজের ৪৪ ঘণ্টা পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। ঘটনাস্থলের ১৫০ মিটার দক্ষিণে ডুবন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করা হয়।